রাজশাহী বার এসোসিয়েশন ভবনের তিত্তিপ্রস্তর স্থাপন

পিআইডি প্রতিবেদকআইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক আজ রোববার দুপুরে রাজশাহী বার এসোসিয়েশন বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্থিক অনুদানে রাজশাহী এডভোকেট বার এসোসিয়েশন বহুতল ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠান উপলক্ষে আইনজীবী সমিতি আয়োজিত এক আলোচনা সভায় মন্ত্রী প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, সম্মানিত অতিথি হিসেবে ফজলে হোসেন বাদশা, আয়েন উদ্দিন, প্রফেসর ডা. মো: মনসুর রহমান প্রমুখ সংসদ সদস্যগণ এবং আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক উপস্থিত ছিলেন। এডভোকেট বার এসোসিয়েশনের সভাপতি মো. লোকমান আলী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানের শুরুতে মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এরপর তিনি বার এসোসিয়েশনের ওয়েবসাইট উদ্বোধন করেন। অনুষ্ঠানে মন্ত্রী প্রধান অতিথির বক্তৃতায় বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি স্বাধীন ও নিরপেক্ষ বিচার ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চেয়েছিলেন। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আইনের শাসন প্রতিষ্ঠায় বিচার বিভাগকে পুরোপুরি স্বাধীনতা দিয়েছেন।

দেশের সর্বস্তরের মানুষ যাতে স্বাধীন ও ন্যায় বিচার পেতে পারে সেজন্য শেখ হাসিনার সরকার কাজ করছে। তিনি বলেন, রাজশাহীর বর্তমান বার ভবনটি অত্যন্ত জরাজীর্ণ। এখানে আইনজীবীদের কাজ করার ভালো পরিবেশ নেই। তাই সরকার এখানে একটি দশ তলা আধুনিক ভবন স্থাপনের পরিকল্পনা গ্রহণ করেছে। আজ ভিত্তি প্রস্তর স্থাপনের মধ্য দিয়ে এর কার্যক্রম শুরু হলো। বরাদ্দ পেলেই এককালীন তিন কোটি টাকা দেবেন বলে মন্ত্রী জানান। এছাড়াও শিগগিরই লাইব্রেরীর জন্য ১৫ লাখ টাকা দেবেন বলে উল্লেখ করেন।

বার এসোসিয়েশনের সভাপতি তাঁর বক্তব্যে রাজশাহীতে একটি হাইকোর্ট স্থাপনের দাবি জানান। #( প্রেস বিজ্ঞপ্তি )#

Comments are closed, but trackbacks and pingbacks are open.