জাবিতে মুক্তিসংগ্রাম সাংস্কৃতিক উৎসব শুরু কাল

জাবি প্রতিনিধি: ২৫ মার্চ কে গণহত্যা দিবস হিসেবে পালন ও নতুন প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনা ছড়িয়ে দিতে ‘মুক্তির আলোয় আলোকিত করি ভুবন’  স্লোগানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ছাত্র- শিক্ষক কেন্দ্রের আয়োজনে কাল থেকে শুরু হতে যাচ্ছে ২০১৯।

আজ রবিবার (২৪ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ার শিক্ষক লাউঞ্জে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ কথা জানান মুক্তিসংগ্রাম সাংস্কৃতিক উৎসব ২০১৯ এর আহ্বায়ক ও ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক বশির আহমেদ।

২৫ মার্চ শুরু হতে যাওয়া তিনদিনব্যাপী মুক্তিসংগ্রাম সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন করবেন পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী গাজী গোলাম দস্তগীর বীর প্রতীক।
বর্ণাঢ্য এ আয়োজনে প্রথম দিন সকাল ১০ টায় কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া প্রাঙ্গনে থাকছে ‘মুক্তিসংগ্রাম আর্ট ক্যাম্প ও স্থির চিত্র প্রদর্শনী’। অনুষ্ঠানের দ্বিতীয় দিন ২৬ মার্চ সকাল ১০ টায় রয়েছে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু বিষয়ক শিশুদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

এছাড়া অনুষ্ঠানে অংশ হিসেবে প্রতিদিন বেলা ৩টায় জহির রায়হান মিলনায়তনে ‘মুক্তিসংগ্রাম চলচ্চিত্র প্রদর্শনী’ ও বিকেল থেকে সেলিম আল দীন মুক্তমঞ্চে থাকছে স্মারক প্রদর্শনী, আলোচনা অনুষ্ঠান ও সন্মাননা স্মারক প্রদান ছাড়াও মঞ্চ নাটক, জাগরণের গান, আবৃত্তি, শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানমালা প্রভৃতি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর জাবি প্রতিনিধি মো. ফারুক হোসেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.