‘অপ্রাকৃতিক যৌনতার’ বিরুদ্ধে দাঁড়ালেন মাহিকা

বিটিসি নিউজ ডেস্ক: বিশ্ব এইডস দিবস উপলক্ষে নিজের মত প্রকাশ করেছেন ভারতের টিভি ও চলচ্চিত্র অভিনেত্রী মাহিকা শর্মা। ১ ডিসেম্বর সারা বিশ্বেই দিনটি উদযাপিত হয়েছে। সবার উদ্দেশে মাহিকা অনুরোধ করেছেন, ‘অপ্রাকৃতিক যৌনতা’ বন্ধ করতে। আর এইচআইভি ভাইরাসে আক্রান্তরা যেন বৈষ্যমের শিকার না হন, সে বিষয়েও মত দেন তিনি।

প্রাণী ধর্ষণের কথা উল্লেখ করে এর তীব্র সমালোচনা করেছেন মাহিকা। বলেছেন, এসব কারণেও এই রোগ ছড়াতে পারে। পায়ুপথের মাধ্যমে যৌনতার বিরুদ্ধেও মত দিয়েছেন এ অভিনেত্রী।

এক বিবৃতিতে মাহিকা বলেন, ‘অনেক এইডস আক্রান্তদের সঙ্গে কথা বলেছি। তাঁদের জীবনের গল্প শুনে চোখে জল চলে এসেছে। সত্যিই তাঁদের জন্য খারাপ লাগে। এই সমাজে তাঁরা বৈষম্যের শিকার। এটা সত্যিই হৃদয় ভেঙে দেয়। আশা করি, মানুষ আপ্রাকৃতিক যৌনতা থামাবে। এই ব্যাকটেরিয়ার বিরুদ্ধে আমাদের যুদ্ধ করা উচিত, অপ্রাকৃতিক যৌনতার মাধ্যমে যেগুলো আমাদের শরীরকে আক্রান্ত করে।’

‘এখন খবর বেরোয়, ছাগল-কুকুরও ধর্ষণের শিকার হচ্ছে। এই ধরনের মানুষেরা যখন তাদের সঙ্গীর সাথে যৌনতা করবেন, তখন তারা এইচআইভিতে আক্রান্ত হতে পারেন। হয় নিরাপদ যৌনতা, নয় তার কোনো প্রয়োজনই নেই। এটা তোমার জীবন। রোগকে ঘৃণা করো, রোগীকে নয়। রোগীর সঙ্গে আলিঙ্গন, কথা বলা নিরাপদ। সহজেই তুমি তা করতে পারো। আমাদের উচিত হবে না তাঁদেরকে এড়িয়ে যাওয়া। আমাদেরকে তাঁদের প্রয়োজন’, যোগ করেন মাহিকা।

এর আগে পর্ন সাইট বন্ধ না করার জন্য ভারত সরকারকে অনুরোধ করেছিলেন মাহিকা শর্মা। তাঁর মতে, এই সিদ্ধান্তে তাঁর দেশে ধর্ষণের ঘটনা বেড়ে যেতে পারে। এর বিপরীতে দেশব্যাপী প্রকৃত যৌনতাবিষয়ক শিক্ষার প্রসারের ব্যবস্থা করতে সরকারকে অনুরোধ করেন তিনি। সূত্র : ইন্টারন্যাশনাল বিজনেস টাইমস#

Comments are closed, but trackbacks and pingbacks are open.