রাজশাহীর দামকুড়ায় ৩৯ কেজি গাঁজা সহ গ্রেফতার-১ (ভিডিও)

বিশেষ প্রতিনিধি: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। র‍্যাব নিয়মিত জঙ্গী,অস্ত্র উদ্ধার, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারী, ধর্ষণ, অপহরনসহ মাদকের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।
এরই ধারাবাহিকতায় সিপিএসসি, র‍্যাব-৫, রাজশাহীর একটি আভিযানিক দল মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ইং তারিখ সকাল- ১০.০০ ঘটিকায় রাজশাহী মহানগরীর দামকুড়া থানাধীন জোতরাবন নামক এলাকায় অপারেশন পরিচালনা করেন। অপারেশন চলাকালীন সময় ৩৯ কেজি গাঁজা উদ্ধার পূর্বক আসামী মোঃ আব্দুর রশিদ (৫০), পিতা- মোঃ রুস্তম আলী, সাং- জোতরাবনপুর, থানা- দামকুড়া, রাজশাহী মহানগরীকে গ্রেফতার করতে সক্ষম হন।
ঘটনার বিবরণে প্রকাশ: সঠিক গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল জানতে পারে যে, রাজশাহী মহানগরীর দামকুড়া থানাধীন জোতরাবনপুর গ্রামস্থ মাদক ব্যবসায়ী মোঃ আব্দুর রশিদ (৫০), পিতা- মোঃ রুস্তম আলী তার নিজ বসতবাড়ীতে অবৈধ মাদকদ্রব্য গাঁজা মজুদ রেখে বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে।
বিষয়টি অবগত হওয়ার সাথে সাথেই ঘটনাস্থল মাদক ব্যবসায়ী মোঃ আব্দুর রশিদ (৫০) এর বসতবাড়ীর চতুর্দিক ঘেরাওকালে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে ০২ জন ব্যক্তি দৌড়ে পালানোর চেষ্টাকালে ০১ জন ব্যক্তিকে তার বসতবাড়ী হতে আটক করা হয়। ওই সময় অপর ০১ জন ব্যক্তি কৌশলে বাড়ীর পিছন দিয়ে পালিয়ে যায়। গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে জানায় যে, তার বসতবাড়ীর ভিতরে লুকায়িত অবস্থায় অবৈধ মাদকদ্রব্য গাঁজা আছে। পরবর্তীতে র‍্যাবের টিম তার বসতবাড়ী তল্লাশী করে উক্ত গাঁজা উদ্ধার করে।
গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, সে এবং পলাতক ২ নং আসামী তার ছেলে পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ দেশের বিভিন্ন স্থান হতে ক্রয় করে মাদকদ্রব্য গাঁজা অবৈধভাবে সংগ্রহ করে রাজশাহী মহানগরীর বিভিন্ন এলাকায় বিক্রয় ও সরবরাহ করে আসছে। উপরোক্ত ঘটনায় রাজশাহী মহানগরীর দামকুড়া থানায় দেশের প্রচলিত আইনে একটি মামলা রুজু করা হয়েছে।
উল্লেখ্য, উপরোক্ত ঘটনায় র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর বিরতিহীন চলমান অভিযানের অংশ হিসেবে র‍্যাব-৫, কতৃক অভিযান চালিয়ে রাজশাহীর দামকুড়া হতে ৩৯ কেজি গাঁজা উদ্ধার পূর্বক ০১ মাদক কারবারিকে গ্রেফতারের বিষয়টি আজ মঙ্গলবার (৩০ এপ্রিল ২০২৪ ইং) সিপিসি র‍্যাব-৫, কতৃক ই-মেইল যোগে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিটিসি নিউজকে নিশ্চিত করা হয়।
ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে ধর্ষণ, অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতাকে রুখে দিতে র‍্যাব বদ্ধপরিকর। এ ছাড়াও র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি সর্বপ্রকার অপরাধীদের বিরুদ্ধে তাদের অভিযান গুলো চলমান থাকবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.