দলীয় নির্দেশনা উপেক্ষা করে পাবনার ফরিদপুর উপজেলা নির্বাচনে বিএনপির ২ নেতা: ইতিপূর্বে ও দুইবার বহিষ্কার হয়েছিলেন মুক্তি

নিজস্ব প্রতিবেদকআগামী ৮ মে থেকে চারটি ধাপে অনুষ্ঠিত হতে যাচ্ছে স্থানীয় সরকারের উপজেলা নির্বাচন। এর দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত হবে ফরিদপুর সহ পাবনার ৩টি উপজেলার নির্বাচন। এ সরকারের অধীনে দলীয় প্রতীক বিহীন এ নির্বাচনে বিএনপি নেতাকর্মীদের অংশ না নিতে কঠোর হুশিয়ারি দেয়া হলেও কেন্দ্রের হুশিয়ারি উপেক্ষা করে পাবনার ফরিদপুর উপজেলা  নির্বাচনে অংশগ্রহণ করছেন বিএনপির দুই নেতা। তবে এ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন পাবনার বিএনপি নেতাকর্মীরা। এদিকে কেন্দ্রে থেকে  নির্বাচন বর্জনের লিফলেট বিতরণের কথা থাকলে, পাবনা জেলা বিএনপি কোন লিফলেট বিতরণ বা কোথাও নির্বাচন প্রতিরোধ সভা করছে না।এতে বিএনপির নেতাকর্মীদের হতাসা সৃস্টি হয়েছে।
নির্বাচনে অংশ নেয়া দুজন হলেন, ভাইস চেয়ারম্যান পদে ফরিদপুর উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য জিয়াউর রহমান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও জেলা মহিলা দলের সিনিয়র যুগ্ন-সম্পাদক নাসরিন পারভীন মুক্তি। জিয়াউর রহমান দীর্ঘদিন বিএনপির স্থানীয় রাজনীতির সাথে সম্পৃক্ত। এর আগে তিনি ফরিদপুর উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও দপ্তর সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। এদিকে নাসরিন পারভীন মুক্তি জাতীয়তাবাদী মহিলা দলের বিভিন্ন পদে দায়িত্ব পালনের পাশাপাশি দশ বছর ধরে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগেও মুক্তি দল থেকে দুইবার বহিস্কার হয়েছেন।
নির্বাচন কমিশন ও স্থানীয় বিএনপি সূত্র জানায়, স্থানীয় সরকারের প্রথম ধাপের উপজেলা নির্বাচনে পাবনায় বিএনপির কেউ মনোয়নই তোলেননি। কিন্তু দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত হতে যাওয়া ফরিদপুর উপজেলা নির্বাচনে মনোয়নয়ন ফরম তোলেন জিয়াউর রহমান ও মুক্তি।
মঙ্গলবার (৩০ এপ্রিল) মনোয়ন প্রত্যহারের শেষ দিন হলেও তারা কেউই প্রত্যাহার করেননি।
এদিকে এ সরকারের অধীনে নির্বাচনে অংশ নিয়ে কোনো প্রহসনের অংশ হতে চান না বলে নির্বাচন বর্জন করেছেন বিএনপি। তবে দলের এ নীতিগত সিদ্ধান্ত মানতে নারাজ অনেক নেতাকর্মীই। এরই অংশ হিসেবে বিএনপির দুই নেতার ফরিদপুর উপজেলা নির্বাচনে অংশ নিচ্ছেন। তবে এ বিষয়টি নিয়ে উদ্বেগ জানিয়েছেন পাবনা জেলা বিএনপির নেতারা।
এব্যাপারে ফরিদপুর উপজেলা বিএনপির সদস্য সচিব আব্দুল হাকিম খান  বলেন, দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে অংশ নেয়া নেতাকর্মীদের ব্যাপারে দল কঠোর অবস্থানে রয়েছে। তারা দলের বেঈমানী করেছে। তাদের পক্ষে যারা নির্বাচন করবে,তাদের বিরুদ্ধে ও সাংগঠনিক ব্যবস্থা নিবে। ১ম ধাপে যারা অংশ নিয়েছেন তাদের অধিকাংশকেই বহিষ্কার করা হয়েছে। দ্বিতীয় ধাপে ফরিদপুর উপজেলা থেকে দুজন অংশ নিচ্ছেন, দ্রুতই তাদের ব্যাপারে দলীয় ব্যবস্থা নেয়া হবে এবং আজীবনের জন্য বহিষ্কার হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জহুরুল ইসলাম / পাবনা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.