প্রতিপক্ষকে আটকে রেখে ফাঁকা মাঠে গোল দিতে চাই না : কাদের

ঢাকা প্রতিনিধিআজ সোমবার বেলা ১১টার দিকে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, একতরফা নির্বাচন হোক তা আমরা চাই না। প্রতিপক্ষকে আটকে রেখে ফাঁকা মাঠে গোল দিতে চাই না।

তিনি বলেন, আমরা ফাঁকা বুলি মারতে চাই না। আমরা মিথ্যা প্রতিশ্রুতি বা মিথ্যা আশ্বাস দিতে চাই না। কারণ দলের দায়িত্বশীল পদে থেকে এখন একটা কথা বললাম আর ২৫/২৬ দিন পরে সেটা রক্ষা করতে পারলাম না সেটা চাই না। আমরাতো দেশ ছেড়ে যাবো না, আমাদের এদেশেই থাকতে হবে।আমরা একতরফা নির্বাচন চাই না। বিশ্বাসযোগ্য নির্বাচনের জন্য সরকার থেকে যে ধরনের সহযোগিতা করা দরকার সেটা আমরা করে যাবো। আশা করি, সব দল নির্বাচনে অংশগ্রহণ করবে।

ওবায়দুল কাদের বলেন, আমরা চেষ্টা করব লেভেল প্লেয়িং ফিল্ড (সমতল ক্রীড়াভূমি) যেন নষ্ট না হয়। কোনো অবস্থাতেই এক তরফা ভোট আমরা করতে চাই না। আমরা একটি ক্রেডিবল ইলেকশন করতে চাই। গতবার বিএনপি ভোটে না এসে যে অবস্থা তৈরি হয়েছিল, আশা করি সেটি এবার হবে না। কোনো অবস্থাতেই নির্বাচনের পরিবেশ ক্ষুণ্ন হোক-এটি আমরা চাই না।

আওয়ামী লীগ এক কথায় বিশ্বাসী-এমনটি জানিয়ে তিনি বলেন, আমাদের তো জনগণের মধ্যেই থাকতে হবে। দলের গুরুত্বপূর্ণ পদে থেকে আমার একটি দায়িত্ব আছে। এখন এক কথা বলব, আজ থেকে ২৬-২৭ দিন পর যদি এর ব্যত্যয় ঘটে, তখন কি হবে। আমরা এক কথায় বিশ্বাসী।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.