আওয়ামী সরকার দেশের গনতন্ত্রকে মাটিচাপা দিয়েছে : আমিনুল হক

ঢাকা প্রতিনিধি: গনতন্ত্রকে মাটিচাপা দিয়ে দেশকে একদলীয় দুঃশাসনের চরম অন্ধকারে নিয়ে গেছে বর্তমান আওয়ামী সরকার মন্তব্য করে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ক্রীড়া বিষয়ক সম্পাদক ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব সাবেক ফুটবল দলের অধিনায়ক আমিনুল হক বলেছেন, আজকে বাংলাদেশের মানুষদের যে গনতন্ত্র, সেই গনতন্ত্র মানুষের নেই, আজকে বাংলাদেশের মানুষের ভোটের অধিকার নেই। দেশে দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারনে সমাজের নিম্ন মধ্যবিত্ত থেকে শুরু করে দিন মজুর, রিকশা চালক ও সাধারণ শ্রমিকরা দুবেলা পেট ভরে ভাত খেতে পারছে না। সেই দিকে সরকারের এক বিন্দুও নজর নেই, সরকার আছে তার নিজেকে নিয়ে।
আজ মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে পান্থপথে শেরে বাংলা নগর থানা বিএনপির ৯৯ নম্বর ওয়ার্ড, কাওরান বাজারে তেজগাঁও থানার ২৬ নম্বর ওয়ার্ড, শিল্পান্চল থানার ২৪, ২৫ নম্বর ওয়ার্ড, ঢাকা মহানগর উত্তর জাসাস এবং খিলক্ষেত থানার ১৭ নম্বর ওয়ার্ডে ঢাকা মহানগর উত্তর বিএনপির চতুর্থ দিনের কর্মসূচি অনুযায়ী সাধারন জনগন ও পথচারীদের মাঝে বোতলজাত পানি ও খাবার স্যালাইন বিতরণের এক অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
আমিনুল হক বলেন, আওয়ামী সরকার গত ১৭ টা বছর ধরে তারা বাংলাদেশে গাছপালা রোপন করেনি, তারা গাছপালা নিধন করেছে। তারা নদী নালা খাল বিল দখল নিয়ে ভরাট করে নিজেদের পকেটের উন্নয়ন করেছে, নিজেদের পকেটকে ভরাট করেছে। এ কারনেই আজকে দেশে এতো তীব্র তাপদাহ।
তিনি বলেন, আজকে বাংলাদেশে সুষ্ঠু নির্বাচনের দাবীতে বিএনপি এদেশের জনগনকে সাথে নিয়ে আন্দোলন সংগ্রাম চালিয়ে চলছে, সেই অবাধ একটি সুষ্ঠু নির্বাচন এদেশের মানুষ গত ১৭ টা বছর ধরে দেখতে পায়নি।
বিএনপির এই কেন্দ্রীয় নেতা বলেন, স্বাধীনতার ৫০ বছর পরে এসেও আমাদের স্বাধীনতার জন্য, গনতন্ত্রের জন্য, ভোটাধিকারের জন্য, একটা অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য এদেশের মানুষকে রক্ত দিতে হচ্ছে, জীবন দিতে হচ্ছে।
তিনি বলেন, আওয়ামী ফ্যাসিস্ট সরকারের পতন নিশ্চিত করতে বিএনপিসহ সাধারণ মানুষ একসাথে ঐক্যবদ্ধভাবে রাজপথে ঝাপিয়ে পড়লে, এই অবৈধ আওয়ামী সরকার এক মূহুর্তের জন্যও ক্ষমতায় টিকে থাকতে পারবে না।
এ সময় উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল, ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহবায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, ফেরদৌসী আহমেদ মিষ্টি, আকতার হোসেন,মহানগর সদস্য হাজী মোঃ ইউসুফ, এবিএমএ রাজ্জাক,শাহ আলম, এল রহমান, তেজগাঁও থানা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক ইন্জিনিয়ার মিরাজ উদ্দিন হায়দার আরজু, হাফিজুর রহমান কবির, শেরে বাংলা নগর থানা বিএনপির যুগ্ম আহবায়ক শাহজালাল সিকদার, তোফায়েল আহমেদ, খিলক্ষেত থানা বিএনপির আহবায়ক এস এম ফজলুল হক, যুগ্ম আহবায়ক মোবারক হোসেন দেওয়ান, সিএম আনোয়ার হোসেন, মাহফুজুর রহমান সজীব, রানা চৌধুরী, ১৭ নং ওয়ার্ড বিএনপি সভাপতি মজনু দর্জীসহ স্হানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মারুফ সরকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.