চাঁপাইনবাবগঞ্জে আইন কমিশন প্রতিনিধি দলের মতবিনিময় সভা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:  চাঁপাইনবাবগঞ্জ জেলা আইনজীবী সমিতি সদস্যদের সাথে বিভিন্ন আইন বিষয়ে মতবিনিময় করেছেন আইন কমিশনের ৫ সদস্যের একটি প্রতিনিধি দল।

গতকাল সোমবার বিকেলে জেলা আইনজীবী সমিতির আয়োজনে সমিতি ভবনে এ সভা হয়। সমিতির সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুস সামাদের সভাপতিত্বে ও মহাসচিব মনিরুল হকের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন আইন কমিশন চেয়ারম্যান ও সাবেক প্রধান বিচারপতি এ.বি.এম খাইরুল হক।

বিশেষ অতিথি ছিলেন কমিশন সদস্য ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের সাবেক চেয়ারম্যান বিচারপতি এ.টি.এম ফজলে কবীর। অতিথি ছিলেন কমিশনের বিশেষজ্ঞ গবেষক ও সাবেক অতিরিক্ত সচিব মোহাম্মদ ইকবাল, মূখ্য গবেষণা কর্মকর্তা (জেলা জজ) ফাউজুল আজিম ও অনুবাদ কর্মকর্তা (সিনিয়র সহকারী জজ) শরিফুল ইসলাম।

অনুষ্ঠানে চাঁপাইনবাবগঞ্জ জেলা ও দায়রা জজ লিয়াকত আলী মোল্লা, চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোস্তফা কামালসহ চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন আদালতের বিচারক ও আইনজীবীরা অংশ নেন। সভায় আলোচ্য সূচীর মধ্যে ছিল পারিবারিক আদালত অধ্যাদেশ’ ১৯৮৫, নারী ও শিশু নির্যাতন দমন আইন’২০০০, সাক্ষ্য ও বিচার কার্যক্রমে তথ্য প্রযুক্তি ব্যবহার আইন’ ২০১৯ ও ভূমি আইনের খসড়া।

এর আগে গতকাল সোমবার সকালে কমিশন প্রতিনিধি দলটি নাচোল উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে স্থানীয় নৃ-গোষ্ঠীদের ( সাঁওতাল) সাথে তাদের পারিবারিক আইন ও ভূমি আইন নিয়ে মতবিনিময় করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.