সিংড়ায় নকল স্বর্ণের মূর্তি বিক্রয়ের প্রতারক চক্রের ০৩ সদস্যকে গ্রেফতার

বিশেষ প্রতিনিধি: নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে স্পেশাল কোম্পানীর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার, সহকারী পুলিশ সুপার মুহাম্মদ মহিউদ্দিন মিরাজ এর নেতৃত্বে র‌্যাব-১২ এর স্পেশাল কোম্পানীর চৌকষ আভিযানিক দল নকল স্বর্ণের মূর্তি ক্রয়-বিক্রয়ের সময় একটি অভিযান পরিচালনা করেন। এসময় নাটোর জেলার সিংড়া থানাধীন পিপুলসন গুচ্ছ গ্রাম হতে নকল মূর্তি ক্রয় -বিক্রয় প্রতারক চক্রের ০৩ সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হন র‌্যাব-১২ ইউনিট।
অভিযান চলাকালীন সময় গ্রেফতার আসামীদের নিকট হতে প্রতারনার কাজে ব্যবহৃত যথাক্রমে, (ক) ০৭ টি নকল মূর্তি, (খ) স্বাক্ষরকৃত স্ট্যাম্প, (গ) ০৩টি চাকু, (ঘ) ০১ টি চাপাতি, (ঙ) ০১ টাকা মূল্যের ৪৭০টি কয়েন উদ্ধার করা হয়। অভিযানে গ্রেফতারকৃত আসামী হলো, ১। মোঃ শাহীন আলী (৩৩), পিতা- মৃত রুস্তম সরকার, ২। মোঃ রাশেদুল ইসলাম (২৬), পিতা- মোঃ জোরাব, ৩। মোছাঃ সুফিয়া বেগম (৫২),স্বামী- মান্নান সরকার, সর্ব সাং- পিপুল সন, থানা- সিংড়া, জেলা- নাটোর।
উক্ত সংঘবদ্ধ প্রতারক চক্রটি দীর্ঘদিন যাবৎ সাধারন মানুষকে ব্রোঞ্জের মূর্তিকে স্বর্ণের মূর্তি বলে প্রলুদ্ধ করতো। তারা ব্রোঞ্জের মূর্তির নিদিষ্ট অংশে সামান্য স্বর্ণের প্রলেপ দিয়ে সেই অংশ ভেঙে প্রতারিত ব্যাক্তিকে তা পরীক্ষা করার জন্য দিত। এ পর্যায়ে প্রতারিত ব্যক্তি সম্পূর্ন ভাবে প্রতারকের ফাঁদে পা দিত এবং প্রতারিত ব্যক্তি মোটা অংকের টাকা নিয়ে যখন প্রতারকের বাসায় স্বর্ণের মূর্তি কিনতে যেত তখন প্রতারকগণ প্রতারিত ব্যক্তিকে দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে ফাঁকা স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে রাখতো এবং টাকা আত্মসাৎ করে ছেড়ে দিত।
উপরোক্ত ঘটনায় গ্রেফতারকৃত অসামীদের বিরুদ্ধে সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানায় দেশের প্রচলিত আইন অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়। পাশাপাশি মামলা দায়ের করত উদ্ধারকৃত আলামতসহ তাদেরকে উক্ত থানায় হস্তান্তর করা হয়েছে। গণমাধ্যম এক বিবৃতিতে র‌্যাব-১২ এর পক্ষ থেকে জানানো হয়, এ ধরণের প্রতারক বিরোধী অভিযান সচল রেখে প্রতারকমুক্ত সোনার বাংলা গঠনে তারা বদ্ধপরিকর।
এছাড়াও দেশ ও জাতির কল্যানার্থে মাদক, সন্ত্রাস, অস্ত্র ও জঙ্গিবাদ নির্মূলে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন র‍্যাপিড এ্যাকশান ব্যাটলিয়ান (র‍্যাব)।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.