১৮ মিনিটের লড়াইয়ে শেষ মুহূর্তের গোলে জিতল রোমা

 

বিটিসি স্পোর্টস ডেস্ক: প্রায় দুই সপ্তাহ আগে রোমা ও উদিনেসের ম্যাচটি ঠিকঠাক মাঠে গড়ালেও অনাকাঙ্ক্ষিত এক ঘটনায় সেদিন তা শেষ হতে পারেনি। এভান এনডিকা মাঠে অসুস্থ হয়ে পড়লে ১৮ মিনিট বাকি থাকতে ম্যাচটি স্থগিত হয়ে যায়। ওই লড়াইয়ের বাকি অংশই অনুষ্ঠিত হলো বৃহস্পতিবার। যেখানে অন্তিম সময়ে গোল করে রোমাকে জয়ের আনন্দে ভাসালেন ব্রায়ান ক্রিসতান্তে।
নির্ধারিত সূচিতে গত ১৪ এপ্রিল উদিনেসের মাঠে শুরু হয়েছিল ম্যাচটি। রবের্তো পেরেইরার গোলে প্রথমার্ধে স্বাগতিকরা এগিয়ে যাওয়ার পর ৬৪তম মিনিটে সমতা টেনেছিলেন রোমেলু লুকাকু।
ম্যাচে সমতা ফেরার আট মিনিট পর অসুস্থ হয়ে মাঠে পড়ে যান রোমার ডিফেন্ডার এনডিকা। ওই সময় ম্যাচ স্থগিতের সিদ্ধান্ত রেফারি।
১-১ সমতায় ১২ দিন পর সেখান থেকে পুনরায় মাঠে গড়ায় ম্যাচটি। গোল মিলছিল না। নির্ধারিত ৯০ মিনিটে শেষে যোগ করা সময়ও তখন শেষের পথে, ঠিক সেই সময় হেডে জয়সূচক গোলটি করেন ইতালিয়ান মিডফিল্ডার ক্রিসতান্তে।
ইউরোপের অন্যান্য লিগে, এরকম ঘটনায় কোনো ম্যাচ স্থগিত হলে নতুন করে পুরো ম্যাচই খেলা হয়ে থাকে। গত ডিসেম্বরেই যেমন প্রিমিয়ার লিগে, লুটন টাউন ও বোর্নমাউথের মধ্যে লড়াইয়ে টম লকিয়ার হৃদরোগে আক্রান্ত হলে ম্যাচটি স্থগিত হয়ে যায় এবং গত ১৩ মার্চ পুরো ম্যাচটিই নতুন করে খেলা হয়। কিন্তু সেরি আ উদিনেস-রোমার ম্যাচটি যেখানে স্থগিত হয়েছিল, সেখান থেকে শুরুর সিদ্ধান্ত দেয়।
কোত দি ভোয়ার ডিফেন্ডার এনডিকাকে নিয়েও শঙ্কা কেটে গেছে। ঘটনার এক দিন পরই তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। অনেক পরীক্ষা-নিরীক্ষার পর তাকে খেলা চালিয়ে যাওয়ার অনুমতিও দেওয়া হয়েছে।
এই জয়ের পর ৩৩ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে রোমা। তাদের চেয়ে ৪ পয়েন্ট বেশি নিয়ে চতুর্থ স্থানে বোলোনিয়া।
পাঁচ রাউন্ড বাকি থাকতে এরই মধ্যে শিরোপা জয় নিশ্চিত করেছে ইন্টার মিলান।
আর ২৮ পয়েন্ট নিয়ে ১৭ নম্বরে আছে উদিনেসে, অবনমন অঞ্চলের দল ফ্রোসিনোনের চেয়ে কেবল গোল ব্যবধানে এগিয়ে আছে তারা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.