সান্তাহারে তীব্র গরমে মেয়রের পথচারীদের লেবুর শরবত বিতরণ

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: তীব্র গরমে ও তাপদাহে অতিষ্ঠ খেটে খাওয়া মানুষ ওপথচারীদের মাঝে আদমদীঘির সান্তাহার পৌরসভা মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টুর উদ্যোগে লেবুর শরবত বিতরণ করা হয়েছে।
শুক্রবার (২৬ এপ্রিল) বেলা সাড়ে ১১ টায় সান্তাহার পৌরসভার রেলগেট গোল চত্বর ও স্টেশন এলাকাসহ কয়েকটি গুরুত্বপুর্ণ পয়েন্টে অবস্থানরত বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মধ্যে এই গুড় মিশ্রিত লেবুর ঠান্ডা শরবত বিতরণ হয়।
ব্যাটারি চালিত অটোচার্জার ভ্যান চালক সোলেমান আলী জানান, কর্মের জন্য বাহিরে আসতেই হয়। এই প্রচন্ড গরমে আমাদের ভ্যান চালাতে খুব কষ্ট হলেও জীবিকার তাগিতে তীব্ররোধে বের হতে হয়।
তিনি পৌর মেয়রের এমন ব্যতিক্রম উদ্যোগকে স্বাগত জানিয়ে এই ঠান্ডা লেবু শরবত পান করতে পেরে খুব শান্তি পেয়েছেন। পথচারী শেফালী বেগম জানান, কাজে এসেছিলেন পৌর শহরে। এই লেবুর ঠান্ডা শরবত পানে বেশ স্বস্তি ফিরে পেলেন।
মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু জানান, কয়েকদিন ধরে বাড়ছে তাপপ্রবাহ। তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে জনসাধারণ। বিশেষ করে দিনমজুর খেটে খাওয়া মানুষেরা পড়ছে চরম বিপাকে। রাস্তায় বের হলে প্রচন্ড তাপদাহে তৃষ্ণার্ত হচ্ছেন তারা। এতে করে হিটস্ট্রোকের সম্ভবনা রয়েছে। তাই তাদের কথা ভেবেই শরীর শীতল রাখার জন্য গুড় ও লেবুর রস মিশ্রিত ঠান্ডা পানিতে শরবত করার এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তিনি এই গরমে বিনা প্রয়োজনে কাউকে বাড়ি থেকে বের না হওয়ার পরামর্শ দেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.