রাজশাহীর ৬টি আসনে বিএনপির ৩১ জন প্রার্থীর মনোনয়ন পত্র সংগ্রহ

 

বিএনপি প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি, ২০ দলীয় জোট ও ঐক্যফ্রন্টের নেতৃবৃন্দ গত রোববার অংশ নেওয়ার ঘোষনা দিলে বিএনপি ও ২০ দলীয় নেতাকর্মীদের মধ্যে আনন্দের জোয়ার বইতে শুরু করে। সেই সাথে বিএনপি’র কেন্দ্র থেকে গতকাল সোমবার সকাল ১০টা থেকে মনোয়ন সংগ্রহ করার ঘোষনা দিলে তাৎক্ষণিক নেতারা তাদের সমর্থক ও নেতাকর্মীদের নিয়ে ঢাকায় পৌঁছান। গতকাল সোমবার থেকে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের মনোনয়ন ফরম সংগ্রহ শুরু হয়। রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে পাঁচ হাজার টাকার বিনিময়ে তারা দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন। এ সময়ে  নেতাকর্মীর উপস্থিতে দলীয় কার্যালয়ের সামনে জনসভায় রুপ নেয়। উপস্থিত নেতাকর্মীরা নিজ প্রার্থীর পক্ষে এবং বেগম জিয়ার মুক্তির জন্য স্লোগান দিতে থাকে। ইতোমধ্যে অনেকেই মনোয়ন ফরম পুরণ করে জমাও দিয়েছেন বলে জানা গেছে। ফরমের দাম ৫০০০/= টাকা  জামানত ২৫০০০/= টাকা।

গতকাল সোমবার ও আজ মঙ্গলবার সকাল থেকেই সমর্থক ও নেতাদের সঙ্গে করে মিছিল নিয়ে মনোনয়ন প্রত্যাশীরা দলের কেন্দ্রীয় কার্যালয়ে আসেন। স্লোগান দিয়ে, ব্যান্ড বাজিয়ে বিএনপির নেতাকর্মীরা দলের কেন্দ্রীয় কার্যালয় ও আশপাশের সড়কে মিছিল করেন। নির্বাচনে আসার ঘোষণা এবং মনোনয়ন ফরম বিক্রিকে কেন্দ্র করে রাজশাহীর বিএনপি থেকে টিকিট প্রত্যাশিরা নেতাদের নিয়ে ঢাকায় আছেন। আজ মঙ্গলবার দুপুর পর্যন্ত রাজশাহীর ৬টি আসনে ৩১ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে জানা গেচে।

 

রাজশাহী-১: (গোদাগাড়ী-তানোর) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সাবেক মন্ত্রী ব্যারিষ্টার আমিনুল হক ও যুক্তরাষ্ট্র প্রবাসী ক্যালিফোর্নিয়া বিএনপির যুগ্ম-সম্পাদক অধ্যাপক শাহাদৎ হোসেন শাহিন।

রাজশাহী-২: (সদর) আসনে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য এবং জাতীয় ঐক্য ফ্রন্টের রাজশাহী বিভাগীয় সমন্বয়ক জননেতা মিজানুর রহমান মিনু।

রাজশাহী-৩: (পবা-মোহনপুর) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এ্যাডভোকেট কামরুল মনির, বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মতিউর রহমান মুন্টু, সাবেক এমপি জাহান পান্না, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক রায়হানুল হক রায়হান, সংগঠনিক সম্পাদক অধ্যাপক সিরাজুল হক ও এ্যাডভোকেট আলহাজ্ব ড. আলমগীর মোস্তাফিজুর রহমান টমি, নওহাঁটা পৌর মেয়র মকবুল হোসেন।

রাজশাহী-৪: (বাগমারা) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জেলা বিএনপির সভাপতি এ্যাডভোকেট তোফাজ্জল হোসেন তপু, সাবেক এমপি আবু হেনা, জেলা বিএনপির সহ-সভাপতি ও সাবেক এমপি অধ্যাপক আব্দুল গফুর, উপজেলা বিএনপির আহবায়ক ও সাবেক উপজেলা চেয়ারম্যান ডিএম জিয়াউর রহমান জিয়া, জেলা বিএনপি’র সহ-সভাপতি অধ্যাপক মকলেছুর রহমান ও জিয়া পরিষদের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও আমেরিকা প্রবাসী ডা. জাহিদ দেওয়ান শামীম, রাজশাহী জেলা সেচ্ছাসেবক দল সাধারণ সম্পাদক ওয়ালিউজামান পরাগ।

রাজশাহী-৫: (পুঠিয়া-দুর্গাপুর) আসনে মনোনয়নপত্র তুলেছেন সাবেক এমপি নাদিম মোস্তফা, জেলা বিএনপির সহ-সভাপতি নজরুল ইসলাম মন্ডল, কৃষক দলের কেন্দ্রীয় নেতা সিরাজুল করিম সনু, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক ছাত্রনেতা আবু বকর সিদ্দিক, বিএনপি নেত্রী মাহমুদা হাবিবা ও পুঠিয়া উপজেলা বিএনপি’র সহ-সভাপতি ইসফা খায়রুল হক শিমুল।

রাজশাহী-৬: (বাঘা-চারঘাট) আসনে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও চারঘাট উপজেলা চেয়ারম্যান আবু সাইদ চাঁদ, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য দেবাশীষ রায় মধু, রমেশ দত্ত, জেলা বিএনপির সহ-সভাপতি বজলুর রহমান, নুরুজ্জামান খান মানিক, জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা মামুন ও জেলা যুবদলের সাবেক সভাপতি আনোয়ার হোসেন উজ্জল।#( প্রেস বিজ্ঞপ্তি )#

Comments are closed, but trackbacks and pingbacks are open.