রাজশাহীতে সূর্যকিরণের রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদান

 

নিজস্ব প্রতিবেদকস্বেচ্ছায় রক্তদান কার্যক্রমকে সামাজিক আন্দোলন হিসেবে গড়ে তোলার উদ্দেশ্যে মঙ্গলবার সূর্যকিরণ বাংলাদেশ র‌্যাম আইটির সহযোগীতায় রাজশাহীতে উদযাপিত হয়েছে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদান কর্মসূচি। নগরীর হেতেম খাঁয় অবস্থিত বাংলাদেশ পলিটেকনিক ইনষ্টিটিউট এ সকাল ১১ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত কর্মসূচিটি অনুষ্ঠিত হয়।

এ সময় শিক্ষার্থীরা সহসমাজের সর্বস্তরের মানুষ নিজেদের রক্তের গ্রুপ পরিক্ষা করিয়ে নেন এবং রক্তদানে সক্ষম ব্যাক্তিরা অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে স্বেচ্ছায় রক্তদান করেন।
সূর্যকিরণ বাংলাদেশের প্রতিষ্ঠাতা সভাপতি শাইখ তাসনীম জামালের সভাপতিত্বে এবং সূর্যকিরণ বাংলাদেশ এর সহসভাপতি ফারুক আহমেদ এর পরিচালনায় স্বেচ্ছায় রক্তদানে সামাজিক সচেতনতা সৃষ্টি, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদান কর্মসূচিতে উপস্থিত ছিলেন বাংলাদেশ পলিটেকনিক ইনষ্টিটিউট এর ব্যাবস্থাপনা পরিচালক সৈয়দ আহমেদ জাকি, ইন্সট্রাকটর জহির উদ্দিন আহমেদ ও মাসুম রেজা, রাজশাহী মেডিকেল কলেজের ডেন্টাল বিভাগের ইনচার্জ ও থ্যালাসেমিয়া প্রতিরোধ প্রচারণা বাংলাদেশ এর রাজশাহী শাখার আহবায়ক ডা. মাহফুজুর রহমান রাজ, র‌্যাম আইটির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুর রহমান, সূর্যকিরণ বাংলাদেশ এর উপদেষ্টা জাহাঙ্গীর আলম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, সূর্যকিরণ বাংলাদেশ এর নির্বাহী সদস্য, স্বেচ্ছাসেবী ও রক্তদাতাবৃন্দসহ রাজশাহীর বিভিন্ন স্বেচ্ছাসেবী ও যুব উন্নয়নমূলক সামাজিক সংগঠন এর নেতৃবৃন্দ ও স্বেচ্ছাসেবীবৃন্দ।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.