গোদাগাড়ী স্কুল এ্যান্ড কলেজে ডিজিটাল ক্যাম্পাস উদ্বোধন

গোদাগাড়ী প্রতিনিধি: রাজশাহীর গোদাগাড়ী স্কুল এ্যান্ড কলেজে ডিজিটাল ক্যাম্পাস উদ্বোধন করা হয়েছে। রাজশাহী -১ আসনের সাংসদ ও সাবেক শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী প্রধান অতিথি থেকে এর শুভ উদ্বোধন করেন। এই সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মোঃ ইসহাক, উপজেলা নির্বাহী অফিসার মোঃ শিমুল আকতার, গোদাগাড়ী স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ মোঃ মইনুল ইসলাম, পৌর আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব অয়েজ উদ্দীন বিশ্বস, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আব্দুর রশিদসহ শিক্ষক শিক্ষার্থীবৃন্দ।

নেটিজেন আইটি লিমিটেড গোদাগাড়ী তানোরের বিজনেস ডেভেলমেন্ড এর প্রতিনিধি মোঃ এনামুল হক রিপন জানান, ডিজিটল বাংলাদেশ গড়ার রুপকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে স্বপ্ন দেখেছেন তা আজ অনেকটা বাস্তবায়নের পথে । ডিজিটাল পদ্ধতিতে বাংলাদেশ অনেক এগিয়েছে তাই নেটিজেন শিক্ষা ব্যবস্থা পরিচালিত হচ্ছে।

তাদের মধ্যে উল্লেখ যোগ্য কাজ গুলো হলো,অনলাইন এডমিশন,স্টুডেন্ট ও গার্ডিয়ান প্যানেল,স্টুডেন্ট ও টিচার প্রোফাইল,স্টুডেন্ট এটেন্ডেন্স(অটোমেটিক,টিচার ও স্টাফ এটেন্ডেন্স (অটোমেটিক),ক্লাস ও এক্সাম রুটিন,আই ডি কার্ড(রেডি ডাটা),এডমিট কার্ড ও সিট প¬ট,অনলাইন নোটিশ,একাডমিক ক্যালেন্ডার,এস এম এস,নোটিশ-টিচার ও গার্ডিয়ান, এক্সাম রেজাল্ট প্রসেসিং ও পাবলিশিং(মার্কলিষ্ট,টেবুলেশন সিট,প্রগ্রেস রিপোর্ট মেরিট লিস্ট ইত্যাদি),ক্লাশ টেশ্ট ও মডেল টেস্ট,স্টুডেন্ট একাউন্টস,জেনারেল একাউন্টস(ভাউচার,ডেবুক ক্যাশবুক ব্যাংক ব্যালেন্স ব্যালেন্স শিট মাল্টি ব্রাঞ্জ মেইনটেন ইত্যাদি/লাইভ ট্রিনিং ও ভিডিও টিউটোরিয়াল। এই কাজ গুলো প্রত্যেক প্রতিষ্ঠানে চালু হলে একটি পুর্ণাঙ্গ ডিজিটাল ব্যবস্থা চালু হবে ।

গোদাগাড়ী তানোরে এই ডিজিটাল ব্যবস্থা চালুর জন্য আপ্রাণ চালিয়ে যাচ্ছেন নেটিজেন আইটির গোদাগাড়ী-তানোর প্রতিনিধি মোঃ এনামুল হক রিপন। পরে এমপি ওমর ফারুক চৌধুরী নিগ্যাল এইড আইনি সহায়তা দিবস উপলক্ষে লিগ্যাল এইড কমিটি গোদাগাড়ীর পক্ষ হতে প্রতি ক্রিকেট ম্যাচ খেলার উদ্ধোধন ও পুরস্কার বিতরণ করেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.