খুলনায় কৃষকের দুই হাতের কব্জি কর্তন মামলায় আসামী কারাগারে

খুলনা ব্যুরো: জেলার রূপসায় জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে সাদ্দাম হোসেন (৬০) নামের একজন কৃষকের দু’হাতের কব্জি ও পায়ের রগ কর্তনের মামলায় গ্রেফতার মোঃ নজু ফকির ওরফে নজু শেখকে (৫৫) কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছে আদালত। এছাড়া তাকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের ৭দিনের রিমান্ড আবেদনের শুনানী আগামী ১০জানুয়ারি দিন নির্ধারণ করা হয়। গতকাল মঙ্গলবার অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এস এম আশিকুর রহমান এ আদেশ দেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, গত ৭জানুয়ারি রূপসা উপজেলার জাবুসায় খানজাহান আলী সেতুর পূর্ব পাড়ে সেতু মসজিদের সন্নিকটে মেইন রাস্তর উপরে সন্ত্রাসীরা কৃষক সাদ্দাম হোসেনের (৬০) দুই হাতের কব্জি ও দুই পায়ের রগ কর্তন করে। তাকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় আহতের ছেলে মোঃ অসীম শেখ বাদি হয়ে ৯জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৩/৪জনের বিরুদ্ধে রূপসা থানায় মামলা দায়ের করেন।

মামলা এজাহারভুক্ত আসামীরা হলেন, রূপসা উপজেলার জাবুসা দক্ষিণপাড়ার মৃত আলতাফ হোসেনের ছেলে উপজেলা আওয়ামী লীগের সহ প্রচার সম্পাদক রবিউল ইসলাম লিটু (৫০), ইশারাত ফকিরের ছেলে মোঃ রাসেল ফকির (৩৫), মো. রাজু ফকির (৩৮), মোঃ লিয়াকত ফকিরের ছেলে মোঃ শাকিল ফকির (২৫), আকমল ফকিরের ছেলে তুর্য ফকির (১৯), মৃত আরশাদ ফকিরের ছেলে মোঃ নজরুল ইসলাম ফকির (৫০), হাশেম ফকিরের ছেলে তামিম ফকির (২২), হাফিজ মোল্লার ছেলে মোঃ নাদিম মোল্লা (২৫) ও লোকমান ফকিরের ছেলে মোঃ কামাল ফকির (৫০)।

এর আগে আসামিদের সাথে জমিজমা সংক্রান্ত বিরোধ নিয়ে আদালতে কৃষক সাদ্দাম হোসেনের একাধিক মামলা মোকদ্দমা চলমান রয়েছে বলেও জানা গেছে।

এ ব্যাপারে রূপসা থানার অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, ঘটনার পর নজু ফকিরকে গ্রেফতার করে আদালতে সোপর্দসহ তাকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হয়েছে। এজাহারভুক্ত বাকী আসামিদের গ্রেফতারের জন্য চেষ্টা অব্যাহত রয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.