করোনায় রামেক হাসপাতালে এগারো দিনে ১০৮ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে করোনা ও উপসর্গে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার (১০ জুন) সকাল ৮টা থেকে আজ শুক্রবার (১১ জুন) সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় মারা যান তারা।
এ নিয়ে গত ১১ দিনে (১ জুন থেকে ১১ জুন সকাল পর্যন্ত) রামেক হাসপাতালের করোনা ইউনিটে ১০৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৬৩ জনই মারা গেছেন করোনা শনাক্ত হওয়ার পর। বাকিরা উপসর্গ নিয়ে মারা যান।
রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য বিটিসি নিউজকে নিশ্চিত করেছেন।
তিনি বলেন, মৃত ১৫ জনের মধ্যে সাত জনের করোনা পজিটিভ ছিল। অন্য আট জন মারা গেছেন উপসর্গ নিয়ে। মারা যাওয়া সাত করোনা রোগীর চার জনের বাড়িই রাজশাহী।
এছাড়া চাঁপাইনবাবগঞ্জের দুই জন ও নাটোরের একজন মারা গেছেন। রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের চার জন করে রোগী উপসর্গ নিয়ে মারা গেছেন। এ নিয়ে গত ১১ দিনে (১ জুন থেকে ১১ জুন সকাল পর্যন্ত) রামেক হাসপাতালের করোনা ইউনিটে ১০৮ জনের মৃত্যু হয়েছে বলে জানান তিনি।
এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে ভর্তি হয়েছেন ৪৩ জন। এর মধ্যে রাজশাহীর ২২, চাঁপাইনবাবগঞ্জের ১১, নওগাঁর সাত, নাটোর-পাবনা ও মেহেরপুরের একজন করে রোগী রয়েছে। একই সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৫ জন।
এছাড়া করোনা ওয়ার্ডের ২৭১ শয্যার বিপরীতে রোগী ভর্তি রয়েছেন ২৯৭ জন। এর মধ্যে রাজশাহীর ১৪২, চাঁপাইনবাবগঞ্জের ১১০, নওগাঁর ২৪, নাটোরের ১৫, পাবনার তিন ও কুষ্টিয়ার তিন জন রয়েছেন। আইসিইউতে ভর্তি রয়েছেন ১৮ জন।
করোনাভইরাসে সংক্রমণ বেড়ে যাওয়ায় রাজশাহীতে শুক্রবার থেকে সাত দিনের লকডাউন ঘোষণা করা হয়েছে।
আজ শুক্রবার (১১ জুন) বিকাল ৫টা থেকে ১৭ জুন রাত ১২টা পর্যন্ত রাজশাহী সিটি করপোরেশন এলাকায় সর্বাত্মক কঠোর লকডাউন ঘোষণা করেছে প্রশাসন।
গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ৯টা থেকে ১০টা পর্যন্ত রাজশাহী সার্কিট হাউসে প্রশাসনের কর্মকর্তাদের জরুরিীসভায় এ লকডাউনের সিদ্ধান্ত হয়। পরে এ বিষয়ে ব্রিফ করেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. মো. হুমায়ুন কবীর।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মো: মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.