আগামী বাজেট ৫ লাখ কোটি টাকার ওপরে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঢাকা প্রতিনিধি:  আজ শনিবার (২৫ মে) গণভবনে রাজনীতিকদের সম্মানে আয়োজিত ইফতার মাহফিলে দেওয়া বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের উন্নয়ন গ্রামের তৃণমূল পর্যন্ত পৌঁছে গেছে । আগামী ১৩ জুন জাতীয় সংসদে বাজেট পেশ করা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এবারের আমাদের বাজেট হবে ৫ লাখ কোটি টাকার ওপরে।

গণভবনের বিশাল সবুজ লনে নির্মিত প্যান্ডেলে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। ইফতারে আগে দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররম মসজিদের সিনিয়র পেশ ইমাম মুফতি মাওলানা মিজানুর রহমান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ১৯৯৬ সালে যখন সরকার গঠন করি, তখন আমাদের বাজেট ছিল মাত্র ৬১ হাজার কোটি টাকা। চলতি অর্থ বছরে (২০১৮-১৯ অর্থ বছরে) ৪ লাখ ৬৪ হাজার কোটি টাকার বাজেট দিয়েছিলাম। এবার আমরা নতুন বাজেট দিতে যাচ্ছি আগামী জুন মাসে। আমরা ১৩ জুন পার্লামেন্টে বাজেট উপস্থাপন করবো।

আওয়ামী লীগ সরকারের বাজেট উন্নয়নের বাজেটের মন্তব্য করে শেখ হাসিনা বলেন , প্রতিটি গ্রামের মানুষ যেন সুন্দরভাবে বাঁচতে পারে, তাদের অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা সহ সব কিছুর ব্যবস্থা করে দিচ্ছি।

একজন মানুষও গৃহহারা থাকবে না। কেউ বিনা চিকিৎসায় থাকবে না, কেউ শিক্ষার আলো থেকে বঞ্চিত হবে না। প্রত্যেকটি মানুষ তার মৌলিক অধিকার পূর্ণ করবে।

ক্ষমতা ভোগের বস্তু নয়, মানুষের সেবা করার সুযোগ উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আমাদের লক্ষ্য স্বাধীনতার সুফল প্রতিটি মানুষের ঘরে পৌঁছে দেওয়া। এই বাংলাদেশে হতদরিদ্র বলে কেউ থাকবে না।

এসময় বাংলাদেশ যেন সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, দুর্নীতিমুক্ত দেশ হিসেবে গড়ে উঠতে পারে সেজন্য সবার কাছে দোয়া চান তিনি।

গণভবনের ইফতার মাহফিলে অংশগ্রহণকারীদের ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, অনেক রাজনৈতিক দলের প্রতিনিধিরা এখানে এসেছেন। সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। আপনারা এসে এই গণভবনের এই মাটিকে ধন্য করেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মূল মঞ্চে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, বিরোধী দলীয় উপনেতা রওশন এরশাদ, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, বেগম মতিয়া চৌধুরী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জেপির সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মিছবাহুর রহমান উপস্থিত ছিলেন।

বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের পাশাপাশি আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, কৃষক লীগ, তাঁতী লীগ, ছাত্রলীগসহ আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোর বিভিন্ন স্তরের নেতাকর্মীরা ইফতার মাহফিলে অংশ নেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.