অ্যানফিল্ডে নিজের শেষটা গোলে রাঙালেন ফিরমিনো

বিটিসি স্পোর্টস ডেস্ক: মৌসুম শেষে লিভারপুল থেকে বিদায় নেবেন রবের্তো ফিরমিনো। তার আগে অলরেডদের মাঠ অ্যানফিল্ডে শেষবারের মতো নেমেছেন এ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। বদলি নেমে দেখিয়েছেন ঝলকও।
শনিবার (২০ মে) প্রিমিয়ার লিগে অ্যাস্টন ভিলার বিপক্ষে পিছিয়ে পড়া লিভারপুল সমতায় ফেরে ফিরমিনোর গোলে। শেষ পর্যন্ত ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে দুই দল। এই ড্রয়ে ইয়ুর্গেন ক্লপের দলের লিগ টেবিলের সেরা চারে থাকার আশা কাগজে-কলমে টিকে রইল।
অ্যানফিল্ডে এদিন শুরু থেকেই আধিপত্য ছিল লিভারপুলের। তবে চমকটা প্রথমে দেখায় অ্যাস্টন ভিলাই। ম্যাচের ২৭ মিনিটেই এগিয়ে যায় সফরকারীরা। ডগলাস লুইজের ক্রস ডি-বক্স ঢুকে উড়ন্ত হেডে জালে জড়ান জ্যাকব রামসি। গোল শোধ করতে মরিয়া হয়ে ওঠে অলরেডরা। প্রথমার্ধে তারা পুরোপুরি ব্যর্থ হলেও জাল খুঁজে নেয় দ্বিতীয়ার্ধের ৫৬তম মিনিটে। কর্নার থেকে আসা বল ডি-বক্স থেকে জোরালো শটে জালে জড়ান কোডি গাকপো। তবে ভাগ্য সহায় হয়নি স্বাগতিকদের। ভিআর চেকে রেফারি গোলটি বাতিল করে দেয়।
ম্যাচের ৭২ মিনিটে লুইস দিয়াসকে বদলে ফিরমিনোকে মাঠে নামান কোচ ইয়ুর্গেন ক্লপ। এ মৌসুম শেষেই লিভারপুলে আট বছরের ক্যারিয়ারের ইতি টানবেন ফিরমিনো। ঘরের মাঠ অ্যানফিল্ডে এটিই মৌসুমের শেষ ম্যাচ লিভারপুলের। ফলে ক্লাব সমর্থকদের কাছ থেকে বিদায় নেয়ার শেষ সুযোগও এদিন ছিল ফিরমিনোর জন্য। তাকে বিদায় জানাতে আগে থেকেই প্রস্তুত ছিল অলরেড সমর্থকরা।
কিন্তু দল পিছিয়ে থাকায় এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে নিয়ে উচ্ছ্বাস জানানোর অবস্থায় ছিল না লিভারপুল সমর্থকরা। তবে নিজের শেষটা একেবারে বিবর্ণ হতে দিলেন না তিনি। ৮৯ মিনিটে ডি-বক্সে মোহামেদ সালাহর পাস পেয়ে বুদ্ধিদ্বীপ্ত শটে দলকে ফেরান সমতায়। হাসি ফোটান সমর্থকদের মুখেও। তার গোলে ড্র নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।
৩৭ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে থাকা লিভারপুলের চতুর্থ হওয়ার আশা টিকে থাকল কাগজে-কলমে। চারে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড ও তিনে থাকা নিউক্যাসল ইউনাইটেড তাদের তুলনায় এক ম্যাচ কম খেলে ৩ পয়েন্ট এগিয়ে আছে। ৩৭ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে অ্যাস্টন ভিলা আছে সাতে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.