শৈলকুপায় ভেঙে পড়েছে জরাজীর্ণ ব্রিজ, দুর্ভোগে ২০ গ্রামের বাসিন্দা

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহে শৈলকুপায় ব্রিজ ভেঙে একটি বালু বোঝাই ট্রাক খালে পড়ে যাওয়ার ঘটনা ঘটেছে। এতে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে চরম দুর্ভোগে পড়েছেন দুই পাশের কমপক্ষে ২০ গ্রামের মানুষের।
আজ শনিবার (২০ মে) ভোরে উপজেলার খুলুমবাড়ীয়া-চরপাড়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।
জানা গেছে, সাধুহাটী-চামটিপাড়া মোড় থেকে খুলুমবাড়িয়া বাজারে যাওয়ার একমাত্র রাস্তা ছিল ওই ব্রিজে। পানি উন্নয়ন বোর্ডের খালের ওপর ব্রিজটি ব্রিটিশ আমলে নির্মাণ হয়েছিল। দীর্ঘদিন সংস্কার না হওয়ায় ব্রিজটি পরিত্যক্ত অবস্থায় পড়ে ছিল। রাস্তা ভুল করে বালু বোঝায় একটি ট্রাক লাঙ্গলবাঁধ যাওয়ার জন্য এ রাস্তায় গিয়ে ব্রিজের ওপর উঠলে তা ভেঙে ট্রাকটি খালে পড়ে যায়।
এতে চরপাড়া, খুলুমবাড়িয়া, মাদলা, নাদপাড়া, হাকিমপুর ও নলখোলাসহ ২০টি গ্রামের মানুষের থানা সদরের সাথে যোগাযোগ বন্ধ হয়ে যায়। এখন এলাকার মানুষের থানা সদরের সাথে যোগাযোগ করতে প্রায় ৫০ কিলোমিটার রাস্তা ঘুরে যেতে হচ্ছে।
ইসলাম মিয়া নামে এক স্থানীয় বাসিন্দা বিটিসি নিউজকে বলেন, বালু বোঝায় ট্রাকটি লাঙ্গলবাধ যাওয়ার উদ্দেশে রাস্তা ভুল করে ব্রিজ পার হওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে। বর্তমানে আমরা তীব্র ভোগান্তিতে আছি। একইসাথে স্কুলে যেতে শিক্ষার্থীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।
পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু রায়হান বিটিসি নিউজকে বলেন, আমরা ঘটনাটি শুনেছি। বালু বোঝায় ট্রাক পার হতে গিয়ে ব্রিজটি ভেঙে যায়। যত দ্রুত সম্ভব ব্রিজটি সংস্কার করা যায় তার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে অবগত করবো। ট্রাকটি সরানোর ব্যাপারে ব্যবস্থা নেয়া হচ্ছে। তদন্ত সাপেক্ষে এ ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঝিনাইদহ প্রতিনিধি মো: আনোয়ার জাহিদ জামান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.