জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ৩ সদস্য গ্রেপ্তার

বিশেষ প্রতিনিধি: নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। গতকাল বৃহস্পতিবার ও আজ শুক্রবার পৃথক স্থান থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে সাতটি উগ্রবাদ মতাদর্শী বই, চারটি স্মার্ট ও একটি বাটন মোবাইল ফোন এবং ১০টি মোবাইল সিম জব্দ করেছে এটিইউ।
গ্রেপ্তারকৃতদের মধ্যে গতকাল নোয়াখালী থেকে মোহাম্মদ শিবলু ওরফে রফিকুল ইসলাম শিবলু ওরফে যোদ্ধা অব হিন্দকে (২০) গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে আজ ভোরে কুমিল্লা থেকে মো. জাহিদুর রহমান ওরফে জাহিদ (২৮) এবং শাহাদাত হোসেনকে (২৫) গ্রেপ্তার করা হয়।
এটিইউ-এর পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মো. আসলাম খান এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, গ্রেপ্তারকৃত আসামিরা অনলাইনে জঙ্গিবাদ প্রচার, রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে তথাকথিত খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার উদ্দেশ্যে দীর্ঘদিন ধরে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। তারা তিনজনই আল ইসলামের সক্রিয় সদস্য। নাশকতার জন্য পরিকল্পনা প্রশিক্ষণ প্রস্তুতি নেওয়ার জন্য সোশ্যাল মিডিয়া ব্যবহার করে বিভিন্ন ‘‘সিকিউর্ড গ্রুপ’’ খুলে নিজেদের মধ্যে আলোচনা চালিয়ে আসছিলেন।
তিনি বলেন, উগ্রবাদী মনোভাবসম্পন্ন যুবকদের ‘মোটিভেট’ করে তাদের দিয়ে কীভাবে দেশে নিষিদ্ধ সংগঠনের প্রচার-প্রচারণা চালানো যায় এবং সংগঠনের অন্যান্য সদস্যদের নিয়ে পরবর্তী পরিকল্পনা নির্ধারণ করার জন্য শিবলুর নেতৃত্বে প্রতি মাসে গোপন বৈঠক হতো। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.