পিরোজপুরে পাসপোর্ট অফিসে অভিযান, ৩ দালাল গ্রেপ্তার

পিরোজপুর প্র‌তি‌নি‌ধি: পিরোজপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক) পিরোজপুর জেলা শাখা। আজ বুধবার (১৫ মার্চ) দুপুরে এ অভিযান শেষে তিন দালালকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট কফিল উদ্দিন মাহমুদ।
দণ্ডপ্রাপ্তরা হলেন: জেলার ইন্দুরকানী উপজেলার ভবানীপুর এলাকার আব্দুল আজিজের ছেলে ইলিয়াস হোসেন (৪৮), পিরোজপুর পৌরসভার উকিলপাড়া এলাকার আব্দুল মালেকের ছেলে রিয়াজ হোসেন (৪০) ও সদর উপজেলার ভাইজোড়া এলাকার আব্দুস সালাম মাতুব্বরের ছেলে মাকসুদুর রহমান (৪৬)।
এ ছাড়া অভিযানে পিরোজপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের অফিস সহায়ক জহিরুল ইসলাম ও পরিচ্ছন্নতা কর্মী রাজেস লাল দাসকে আটক করে দুদক। তাদের বিষয়ে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন পিরোজপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-পরিচালক কাউসারুল হক।
দুদক পিরোজপুর জেলা শাখার উপ-পরিচালক শেখ গোলাম মাওলা বিটিসি নিউজকে জানান, তাদের কাছে বিভিন্ন সময়ে পাওয়া অভিযোগ থাকায় সত্যতা যাচাইয়ের জন্য দুদকের একটি ছদ্মবেশী টিম পাসপোর্ট অফিসে যায়। তাদের কাছেও দালালরা ঘুষ দাবি করে। পরে তারা অভিযান চালিয়ে ইলিয়াস, রিয়াজ ও মাকসুদুর নামের তিন দালালকে গ্রেপ্তার করে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট কফিল উদ্দিন মাহমুদ বিটিসি নিউজকে জানান, দুদক অভিযান চালিয়ে পাসপোর্ট অফিস থেকে তিন জনকে আটক করে তাদের কাছে সোপর্দ করে। যারা বিভিন্ন সময়ে সেবা গ্রহীতাদের কাছ থেকে আর্থিক সুবিধা গ্রহণ করে থাকে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে একজনকে ১০দিন ও দুই জনকে সাত দিন কারাদণ্ড দেওয়া হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পিরোজপুর প্রতিনিধি মো. মনিরুল ইসলাম মনির। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.