সরিষাবাড়িতে চাচার জানাযায় সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান এমপি

জামালপুর প্রতিনিধি: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর পদ হারানো  ডা. আলহাজ্ব মুরাদ হাসান এমপির জন্ম স্থান সরিষাবাড়িতে চাচা বীর মুক্তিযোদ্ধা আনিসুর রহমান তালুকদারের জানাজায় শনিবার (২২ জানুয়ারি) দুপুরে অংশগ্রহণ করেন।
জানাযা নামাজের কিছুক্ষণ আগে সাবেক প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি ও তার বড়ভাই হাইকোর্টের অতিরিক্ত বিচারপতি মাহমুদুল হাসান তালুকদারও উপস্থিত ছিলেন।
দুপুর ২টায় এডভোকেট মতিয়র রহমান তালুকদার কলেজ মাঠে তার চাচা প্রয়াত আমিনুর রহমান তালুকদার নান্নুুর দ্বিতীয় জানাজার আগে মরহুমের কফিনে পুষ্পস্তবক অর্পণ করেন ডাঃ মুরাদ হাসান এমপি ও তার ভাই অতিরিক্ত বিচারপতি মাহমুদুল হাসান তালুকদার। গার্ড অব অনার প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসা। জানাযার আগে মুরাদ হাসান এমপি তাঁর চাচার স্মৃতিচারণ করে সংক্ষিপ্ত বক্তব্য দেন।
উল্লেখ্য, রাজনৈতিক ব্যক্তি, নারীজাতি ও সংবিধান নিয়ে বিতর্কিত বক্তব্য এবং সর্বশেষ নায়িকা মাহিয়া মাহির সাথে আপত্তিকর অডিও ভাইরাল হওয়ার পর প্রধানমন্ত্রীর নির্দেশে ডা. মুরাদ হাসান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর পদ থেকে গত ৭ ডিসেম্বর পদত্যাগ করেন। এছাড়াও তিনি এর আগে বেশ কিছু দিন স্বাস্হ্য ও পরিবার পরিকল্পনা প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।
উল্লেখ্য ওইদিনই জামালপুর জেলা আওয়ামী লীগ তাকে স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেয়। এর পরদিন ৮ ডিসেম্বর তাকে সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগ ও আওনা ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য পদ থেকেও অব্যাহতি দেওয়া হয়। তার পদত্যাগের খবরে এলাকায় দলীয় নেতাকর্মীরা তার কুশপুত্তলিকা দাহ, আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করে। এরপর থেকেই তিনি আত্মগোপনে ছিলেন। ৬ জানুয়ারি স্ত্রী ডা. জাহানারা এহসান বিজলীকে নির্যাতনের ঘটনায় ধানমন্ডি থানায় তার বিরুদ্ধে জিডির পর তিনি আত্মগোপনে চলে যান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর জামালপুর প্রতিনিধি আবু সায়েম মোহাম্মদ সা‘-আদাত উল করীম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.