বন্ধ হতে চলেছে কোভিড হেল্পলাইন সহ ফোন কল

কলকাতা (ভারত) প্রতিনিধি: পশ্চিমবঙ্গের কোভিড গ্রাফ আপাতত নিম্নমুখি। গত বৃহস্পতিবার ছিল ১০,৯৫৯ তা কমে শুক্রবার হয় ৯১৫৪। পজিটিভিটি রেটও কমে ১২,৫৮। শুধু তাই নয় আগে অনলাইন প্রেস্ক্রিপশন চেয়ে যেখানে ফোন আসত সাড়ে ছয় হাজার দৈনিক। এখন তা কমে সিকিভাগে দাঁড়িয়েছে।
গত বৃহস্পতিবার স্বাস্থ্য কর্তারা কোভিড হালহকিকত জানতে পিজি হাসপাতালে পৌঁছলে এই তথ্য পান। অক্সিজেন, অ্যাম্বুল্যান্স বা ওষুধপত্রের চাহিদা নেই বললেই চলে। এমনকি এখানে বিভিন্ন হাসপাতাল থেকে ৩৫জন স্পেশালিস্ট ডাক্তারদের আনা হয় পরিস্থিতির মোকাবিলা করার। বস্তুত আর তাঁদের সেভাবে দরকার পড়ছে না। তাই স্বাস্থ্য দফতরের কর্তারা সিদ্ধান্ত নিয়েছে ডাক্তার বাবুদের আগের জায়গায় রুগী দেখার জন্য ফিরিয়ে দেওয়া হবে। প্রয়োজনে ফের তাঁদের তলব করে আনা যেতে পারে।
এদিকে কলকাতার কোভিড পরিস্থিতি উন্নতির দিকে হওয়ায় মাইক্রোকন্টাইন্টমেন্ট জোন কমিয়ে আঠারো করা হয়েছে।বিশেষজ্ঞদের দাবি এই রকমের গ্রাফ চলতে থাকলে পরিস্থিতি আগামী দুই সপ্তাহের মধ্যেই স্বাভাবিক হতে পারে।
পাশাপাশি চিকিৎসক মহলের দাবি এখুনি কোন রকমের ঢিলেমি না দিতে। তাহলে পরিস্থিতি হাতের বাইরে চলে যেতে পারে।তাই সম্পূর্ণভাবে কোভিড বিধি মেনেই চলতে হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা (ভারত) প্রতিনিধি স্বপন দেব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.