শেষবারের মতো হাসান আজিজুল হককে দেখতে মানুষের ঢল

নিজস্ব প্রতিবেদক: দুই বাংলার প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হককে শেষবারের মতো দেখতে হাজারো মানুষের ঢল নেমেছে। সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য তার মরদেহ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কেন্দ্রীয় শহীদ মিনারে নিয়ে যাওয়া হয়।
আজ মঙ্গলবার দুপুর ১২টায় শহীদ মিনার চত্বরে তার মরদেহ নিয়ে যাওয়া হয়। এর আগে নিজ বিভাগ দর্শনের শিক্ষক-শিক্ষার্থীদের এক পলক দেখার সুযোগ দিতে নিয়ে যাওয়া হয় মমতাজ উদ্দীন কলা ভবনের সামনে। এরপর শহীদ মিনারে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শ্রদ্ধা জানানোর মাধ্যমে শ্রদ্ধা নিবেদন শুরু হয়। পরে একে একে তার স্বজন, কবি, সাহিত্যিক, ভক্তনুরাগী, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও শুভাকাঙ্খীরা শ্রদ্ধা নিবেদন করেন।
সেখানে শ্রদ্ধা নিবেদন করেন- রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম, রাজশাহী-৩ (পবা ও মোহনপুর) আসনের সাংসদ আয়েন উদ্দিন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন সাংস্কৃতিক, সামাজিক, রাজনৈতিক ব্যক্তিরা।
উল্লেখ্য, গতকাল সোমবার (১৫ নভেম্বর) রাত সোয়া ৯টার দিকে বিশ্ববিদ্যালয় হাউজিং সোসাইটির বাসভবন উজানে তার মৃত্যু হয়। তিনি দীর্ঘ দিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। তার বয়স হয়েছিল ৮৩ বছর।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মো. মাসুদ রানা রাব্বানী / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.