লালমনিরহাটে ছাত্রী যৌন হয়রানীসহ ৯ অভিযোগে শিক্ষক বহিস্কার

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাট সদর উপজেলার বড়বাড়ী শহীদ আবুল কাশেম মহাবিদ্যালয়ের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক এবিএম ফারুক সিদ্দিকীকে কলেজছাত্রীদের যৌন হয়রানীর অভিযোগে কলেজ থেকে সাময়িক বহিস্কার করেছে কলেজ কর্তৃপক্ষ।
আজ মঙ্গলবার(২১ জানুয়ারী) বিকেলে বড়বাড়ী শহীদ আবুল কাশেম মহাবিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ স্নিগ্ধা চক্রবর্তী এ তথ্য নিশ্চিত করেন।
অভিযুক্ত কলেজ শিক্ষক এবিএম ফারুক সিদ্দিকী উপজেলার বড়বাড়ী শিবরাম গ্রামের আবু বক্কর সিদ্দিকীর ছেলে। তিনি জেলা বিএনপির যুগ্ম সম্পাদক।
অধ্যক্ষ স্নিগ্ধা চক্রবর্তী আরো জানান, তার দ্বারা সংঘটিত নয়টি অপরাধের বর্ণনা দিয়ে গেল ১১ জানুয়ারী কারন দর্শানোর নোটিশ দেন কলেজ কর্তৃপক্ষ। এরপর সাতদিনের মধ্যে লিখিতাবে কোন জবাব না দেয়ায় সোমবার(২০জানুয়ারী) তাকে কলেজ থেকে সাময়িক বহিস্কার করা হয়।
জানা গেছে, অভিযুক্ত কলেজ শিক্ষক এবিএম ফারুক সিদ্দিকীর বিরুদ্ধে আনীত ৯টি গুরুতর অভিযোগগুলোর মধ্যে হলো, তিনি কলেজের সুন্দরী মেয়েদের যৌন উত্ত্যক্ত করে থাকেন, অনেক ছাত্রীকে তার ফাঁদে ফেলে যৌন হয়রানীর ঘটনা ঘটিয়েছেন, কলেজের অন্যন্য শিক্ষকদের সাথে থারাপ আচরন করা এবং তার স্ত্রীকে প্রকাশ্য মারধর করতেন। এমনকি ২০১০ সালে তিনি কলেজের এক হিন্দু ছাত্রীকে জোড়পুর্বক তুলে নিয়ে গোপনে আটকে রেখে তাকে যৌন হয়রানী করায় প্রায় ৭মাস জেলহাজত ভোগ করেন।
অভিযুক্ত কলেজ শিক্ষক ফারুকের স্ত্রী কাওছারা বেগম স্বামীর নামে অভিযোগ করে বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, তার ফোন সব সময় বিজি থাকতো। প্রতিবাদ করলে প্রকাশ্য মারধর করে বাড়ি থেকে বের করে দেন। কিছুদিন আগে ফারুকের নামে আদালতে মামলা করেছি।
অভিযুক্ত কলেজ শিক্ষক এবিএম ফারুক সিদ্দিকী সাথে যোগাযোগ করা হলে তিনি ফোনে বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, এ অভিযোগ মেকাবেলা করা হবে বলে ফোন কেটে দেন তিনি।
বড়বাড়ী শহীদ আবুল কাশেম মহাবিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ স্নিগ্ধা চক্রবর্তী বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, চাকুরীচ্যুতসহ আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ঠ উর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে সুপারিশ করা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.