র‍্যাব-৫, রাজশাহীর অভিযানে জাল নোট সহ গ্রেফতার-০১ 

বিশেষ প্রতিনিধি: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, মাদক, অস্ত্রধারী অপরাধী, পর্নোগ্রাফি, ভেজাল পণ্য, ছিনতাইকারী, মাদকসেবী, ধর্ষণসহ মানব পাচারকারীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।
এরই ধারাবাহিকতায় আদ্য রবিবার (২২ আগস্ট) ২০২১ ইং তারিখ বিকেল ০৪ টা ১৫ ঘটিকায় রাজশাহী জেলার পুঠিয়া থানাধীন দীঘলকান্দি পশ্চিম পাড়া গ্রামস্থ এলাকায় অপারেশন পরিচালনা করে, জাল নোট= ২৭,৫০০/- (সাতাশ হাজার পাঁচশত) টাকা উদ্ধার করা হয়। অভিযানে গ্রেফতারকৃত আসামী হলো, শ্রী পিন্টু হালদার (৩৫), পিতা- মৃত নিত্য হালদার, সাং- আড়ানী চকসিংগাপাড়া, থানা- বাঘা, জেলা- রাজশাহী।
ঘটনার বিবরণে প্রকাশ- নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশনিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে,  রাজশাহী জেলার পুঠিয়া থানাধীন দীঘলকান্দি পশ্চিম পাড়া গ্রামস্থ জনৈক মোঃ ইদুল্লা (৫৫), পিতা- মোঃ শুকুর মন্ডল এর কলাবাগান সংলগ্ন পাকা রাস্তার উপরে একজন ব্যক্তি বাংলাদেশী কথিত জাল টাকা নিয়ে অবস্থান করিতেছে।
উক্ত সংবাদের প্রেক্ষিতে তৎক্ষনাৎ বিষয়টি উর্দ্ধতন কতৃপক্ষকে অবগত করিয়া যথাযথ নির্দেশা ক্রমে সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ সরকারী গাড়ীযোগে ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা করে র‍্যাবের একটি চৌকস ইউনিট। অভিযানটি একই তারিখ বিকেল ০৩ টা ৫০ ঘটিকায় ওই স্থানে পৌঁছামাত্র র‍্যাবের উপস্থিতি টের পেয়ে ০১ জন ব্যক্তি কৌশলে পালানোর চেষ্টাকালে রাজশাহী জেলার পুঠিয়া থানাধীন দীঘলকান্দি পশ্চিম পাড়া গ্রামস্থ জনৈক মোঃ ইদুল্লা (৫৫), পিতা- মোঃ শুকুর মন্ডল এর কলাবাগান সংলগ্ন পাকা রাস্তার উপর সঙ্গীয় অফিসার ও ফোর্সের সহায়তায় তাকে গ্রেফতার করতে সক্ষম হন।
গ্রেফতার পরবর্তী সময়ে র‍্যাব-৫ কতৃক আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে উক্ত মাদক কারবারিরা তাদের কাছে থাকা জব্দকৃত মাদকদ্রব্য বিক্রয়ের উদ্দেশ্য নিজেদের হেফাজতে রাখিয়া ছিল বলিয়া উপস্থিত সাক্ষীগণের সম্মুখে স্বীকার করে জবানবন্দি প্রদান করে। গ্রেফতারকৃত ব্যক্তি দ্বয়েরা মাদক কারবারি বলে বিভিন্ন সুত্রে জানা যায়। এ ঘটনায় গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে রাজশাহী জেলার পুঠিয়া থানায় দেশের প্রচলিত আইনে মামলা রুজু করা হয়েছে।
উল্লেখ্য, চলমান বিরতিহীন অভিযানে উপরোক্ত জাল টাকা উদ্ধার পূর্বক প্রতারকে আটকের বিষয়টি র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্প কতৃক আজ রবিবার (২২ আগস্ট) ২০২১ ইং তারিখ রাত্রি ০৮ ঘটিকার দিকে ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিটিসি নিউজকে নিশ্চিত করেন। ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতার বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি তাদের অভিযান চলমান রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.