রাজশাহী এডভোকেট ক্লার্ক সমিতির নির্বাচন ২০২০-২০২১ পেছাল করোনা ভাইরাসের কারণে

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী এডভোকেট ক্লার্ক সমিতি ক্লার্কের জীবন মানের উন্নয়ন বা কল্যাণের জন্য দীর্ঘদিন পূর্বে গঠিত হলেও উক্ত সমিতির ক্লার্ক গণের কতটুকু জীবন মানের উন্নয়ন করতে পেরেছে বা কতটুকু কল্যাণে এসেছে তা নিয়ে পক্ষে বিপক্ষে অনেক কথায় বলা যায়, সেটা না হয় সময়ের উপরে ছেড়ে দেওয়া হল।
যাই হোক রাজশাহী এডভোকেট ক্লার্ক সমিতির নির্বাচন ২০২০-২০২১ করোনা ভাইরাসের কারণে স্থগিত করা হয়েছে।
এবারের নির্বাচন বেশ গুরুত্তপূর্ণ কারন এই ক্লার্ক সমিতির নতুন টিন সেড ভবন নির্মাণের সময় ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠায় তুমুল হট্টগোল ও বাক বিতন্ডার মধ্যে সাধারণ সভায় অডিট রিপোর্ট পাশ করতে ব্যর্থ হন এবং রাজশাহী এডভোকেট বার এর সহায়তায় আপত্তি সহ অডিট রিপোর্ট পাশ হয়।
এটা একটি অভিনব ঘটনা কারন পৃথিবীর কোথাও কোন প্রতিষ্ঠানে এইরূপ রিপোর্ট আপত্তি সহ পাশ শব্দটি ইতিপূর্বে কখনও ব্যাবহৃত হয়েছে বলে জানা নেই। আপত্তি থাকলে সেটা পাশ হয় কিভাবে ? তাই মনে হয় এটা জীবনে প্রথম শুনলাম বলে জানায় নাম প্রকাশে অনিচ্ছুক একজন সিনিয়র এডভোকেট ক্লার্ক।
এবারের নির্বাচনেও অতীতের মত দুটি প্যানেল নির্বাচন করছে। এখন পর্যন্ত সরেজমিনে পরিদর্শন কালে বিভিন্ন ভোটারদের সাথে কথা জানা যায় রফিকুল ইসলাম পিন্টু -সরোয়ার হোসেন রানটু প্যানেল প্রচার প্রচারণায় দিক থেকে এগিয়ে রয়েছে।
ওপর প্যানেলের কোন পোস্টার বা ব্যানার এ যাবৎ দেখা যায়নি। তবে শোনা যায় আর একটি প্যানেল রয়েছে।
মোঃ রফিকুল ইসলাম  পিন্টু সভাপতি -সরোয়ার হোসেন রান্টু সাধারণ সম্পাদক প্যানেলে আরো যারা রয়েছে তারা হলেন সহ-সভাপতি মোঃ রাহাত আলী ও জিয়াউল হক জিয়া, সহ-সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান বাদল,সাংগঠনিক সম্পাদক মোঃ মামুন-অর-রশীদ,হিসাব সম্পাদক মোঃ আব্দুল গাফফার, সহ-হিসাব সম্পাদক মোঃ সবুর খান,সাংস্কৃতিক সম্পাদক মোঃ গাজীর শেখ,প্রচার মোঃ মাসুদ রানা,কল্যাণ মোঃ শরিফুল ইসলাম বাবু,সদস্য মোঃ রুবেল ইসলাম,মোঃ নিষাদ আলম রিপন,শ্রী দেবাশীষ রায়,মোঃ জনাব আলী ও মোঃ জুলফিকার নাইন।
প্রতিদ্বন্দ্বী ওপর প্যানেলের কোন লিফলেট পোস্টার বা ব্যানার চোখে না পড়ায় বেশ কিছু সদস্যদের জিজ্ঞাসাবাদে সঠিক কোন তথ্য পাওয়া যায়নি।
সভাপতি প্রার্থী মোঃ রফিকুল ইসলাম পিন্টু বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, তিনি নির্বাচিত হলে পূর্ববর্তী কমিটির অনীয়ম ও দুর্নীতির বিচার করা হবে প্রথমে এবং ক্লার্ক দের জীবন মানের উন্নয়ন এর জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হবে।
সাধারণ সম্পাদক প্রার্থী মোঃ সরোয়ার হোসেন রান্টু বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, পূর্ববর্তী কমিটির দুর্নীতি ও অনিয়মের জন্য যাবতীয় পদক্ষেপ গ্রহণ করা হবে। এটা কারো পৈতৃক সম্পত্তি নয়। যে যা করবে ইচ্ছামত আর পর পেয়ে যাবেন তা হবে না। এবার আমি নির্বাচিত হলে ইতিহাস সৃষ্টি করা হবে। সেই কারণে অধিকাংশ সদস্য আমাদের প্যানেলে ভোট দিবেন বলে আমি বিশ্বাস করি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.