মালয়েশিয়ায় ভূমিধসে ৮ জনের মৃত্যু, নিখোঁজ অনেকে

 

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের কাছাকাছি একটি এলাকায় ‍ভূমিধসে ৮ জনের মৃত্যু হয়েছে। আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে আরও সাতজনকে। এছাড়া নিখোঁজ রয়েছেন অনেকে।
বার্তা সংস্থা রয়টার্স জানায়, কুয়ালালামপুরের পার্শ্ববর্তী সেলাঙ্গর রাজ্যের সেলাঙ্গরের বাতাং কালি জেলার গেনটিং হাইল্যান্ডসের পাদদেশে একটি ক্যাম্পসাইটে এ ভূমিধস হয়। স্থানীয় সময় শুক্রবার (১৬ ডিসেম্বর) ভোর ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয় কর্তৃপক্ষ উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে।
সেলাঙ্গরের ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্ট জানিয়েছে, রাস্তার পাশের একটি ফার্মহাউসে ক্যাম্পিং করার সুযোগ রয়েছে। সেখানেই ক্যাম্পিং করতে গিয়েছিলেন একদল পর্যটক। সব মিলিয়ে তারা ছিলেন ৯২ জন। এদের মধ্যে ৫৩ জনকে নিরাপদে সরিয়ে আনা সম্ভব হয়েছে। ৮ জন মারা গেছেন এবং বাকি ২৪ জন এখনও নিখোঁজ। আহত ৭ জনকে চিকিৎসা দেয়া হয়েছে বলে জানিয়েছে মালয়েশিয়ার ডিজাস্টার এসিস্ট্যান্স অ্যান্ড রেসকিউ বিভাগ।
ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্টের প্রধান নুরাজাম খামিস জানিয়েছেন, ঘটনাস্থলের পাশে পাহাড়ের প্রায় ১০০ ফুট উঁচু থেকে মাটি ধসে ওই ক্যাম্পসাইটের ওপর পড়ে এবং প্রায় এক একর জায়গাজুড়ে ছড়িয়ে পড়ে। উদ্ধার তৎপরতা এখনো চালু রয়েছে।
আগের বছর অর্থাৎ ২০২১ সালে মালয়েশিয়ার ৭টি রাজ্য থেকে প্রবল বৃষ্টি ও বন্যার কারণে প্রায় ২১ হাজার মানুষ বাস্তুচ্যুত হয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.