বিকেএসপি’র ২০২০ সালের ভর্তি কার্যক্রম শুরু

বিকেএসপি প্রতিবেদক: আজ শুক্রবার (৩ জা্নুয়ারি) হতে শুরু হলো বিকেএসপি’র দীর্ঘ মেয়াদী প্রশিক্ষণ ২০২০ এর প্রাথমিক বাছাই কার্যক্রম। বিকেএসপি’র মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. রাশীদুল হাসান, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি সকালে রংপুর বিভাগের জন্য নির্ধারিত ভেন্যু দিনাজপুর আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে ২০২০ সালের ভর্তি কার্যক্রমের প্রথম ধাপ প্রাথমিক নির্বাচন প্রক্রিয়ার শুভ উদ্বোধন করেন এবং ক্রীড়া মেধা যাচাই যাতে সুষ্ঠু ও সুন্দর হয় তা তদারকী করেন।

এবারের ভর্তি প্রক্রিয়ার অন্যতম বৈশিষ্ট্য হচ্ছে বিভাগীয় পর্যায়ে যেখানে বিকেএসপি’র আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র রয়েছে সেগুলোতে দু’দিন ব্যাপী প্রাথমিক বাছাই কার্যক্রমের ব্যবস্থা করা,যাতে প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে ছিটিয়ে থাকা গরীব ক্রীড়া মেধাসম্পন্ন ছেলে-মেয়েরা সহজে এবং স্বল্প খরচে মেধা যাচাইযের সুযোগ পায়।

মহাপরিচালক স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে বলেন নতুন এ পদ্ধতির মাধ্যমে গরীব অথচ সুযোগ বঞ্চিত প্রতিভাবান ছেলে-মেয়েরা তাদের প্রতিভা বিকাশের সুযোগ পাবে এবং বিকেএসপি’তে ভর্তির মাধ্যমে এ সকল ছেলে-মেয়েরাই আগামী দিনে দেশের ক্রীড়াঙ্গনকে সমৃদ্ধ করবে।

অনলাইন ভিত্তিক নিবন্ধন প্রক্রিয়ায় রংপুর বিভাগ থেকে প্রথম দিনে প্রায় ৭৫০ জন ছেলে-মেয়ে অংশগ্রহণ করে।

আগামীকালও এখানে রংপুর বিভাগের ছেলে-মেয়েদের পরীক্ষা দেয়ার সুযোগ থাকবে। ২০২০ সালে বিকেএসপি’তে আসন খালী থাকা সাপেক্ষে ক্রীড়া মেধা সম্পন্ন খেলোয়াড় ভর্তি করা হবে।

গণমাধ্যমে প্রকাশিত বিকেএসপি’র ২০২০ সালের ভর্তি সময়সূচি অনুযায়ী আগামী ৭-৮ জানুয়ারি সিলেট আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে, ১১-১২ জানুয়ারি চট্টগ্রাম আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে,, ১৫-১৬ জানুয়ারি বরিশাল আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে,, ১৮-১৯ জানুয়ারি থুলনা আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে এবং ২৪-২৫ জানুয়ারি ঢাকা বিকেএসপিতে প্রাথমিক নির্বাচন অনুষ্ঠিত হবে।

সংবাদ প্রেরক বিকেএসপি জনসংযোগ কর্মকর্তা মো. আশরাফুজ্জামান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.