চাঁপাইনবাবগঞ্জে করোনায় আক্রান্ত মোট ৭৮ জন ॥ করোনা রোগী-৩৬ ॥ সুস্থ ৪২


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে বর্তমানে করোনা ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা ৭৮ জন। তবে বর্তমানে করোনা রোগী রয়েছে জেলায় মোট ৩৬ জন। এর মধ্যে করোনা জয় করে সুস্থ হয়েছেন মোট ৪২ জন।

গতকাল বুধবার রাতে ঢাকা সাভারস্থ প্রাণী সম্পদ গবেষণা ইন্সটিটিউটের ল্যাব থেকে আসা ২০৩টি নমুনা পরীক্ষার রিপোর্টে নতুন করে ২০ জনের পজেটিভ রিপোর্ট আসে বলে নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।

এর মধ্যে সদর উপজেলায় আক্রান্ত রোগী ১ জন, শিবগঞ্জে ৩, গোমস্তাপুরে ৯, নাচোলে ১ এবং ভোলাহাটে ৬জন। একসাথে জেলায় বেশী পরিমান করোনা পজেটিভ রিপোর্ট আসায় অনেকটায় চিন্তিত সচেতন মহল। জেলায় স্বুস্থ রোগী সদর উপজেলায় ২৪ জন, শিবগঞ্জে ২, নাচোলে ৭, গোমস্তাপুরে ৫ ও ভোলাহাটে ৪ জন।

এর আগে জেলায় মোট করোনা রোগী ছিলো ৫৮ জন। বুধবার হোমকোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ১৪জনকে। জেলায় বর্তমানে হোমকোয়ারেন্টাইনে আছেন ১৬৯ জন। জেলায় এখন পর্যন্ত মোট হোমকোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা ১১ হাজার ১৬৪জন।

বর্তমানে জেলায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ৯জন এবং জেলায় মোট প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা ১৮৮ জন। বুধবার রাতে জেলার সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী বিষয়গুলো নিশ্চিত করে বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, বুধবার রাতে ঢাকা সাভারস্থ প্রাণী সম্পদ গবেষণা ইন্সটিটিউটের ল্যাব থেকে আসা ২০৩টি নমুনা পরীক্ষার রিপোর্টে নতুন করে ২০ জনের পজেটিভ রিপোর্ট এসেছে। ফলে জেলায় বর্তমানে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭৮ জনে।

এর মধ্যে স্বুস্থ হয়েছেন ৪২ জন রোগী। বর্তমানে জেলায় আক্রান্ত রোগীর সংখ্যা ৩৬ জন। চাঁপাইনবাবগঞ্জ জেলায় এ পর্যন্ত ২ হাজার ৪০৫ জনের নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়েছে। এর মধ্যে ২ হাজার ১৮৮ জনের রেজাল্ট নেগেটিভ পাওয়া গেছে।

পজেটিভ আসে মোট ৭৮ জন। পেনডিং রয়েছে ১৪০ জন। তিনি জানান, সব মিলিয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলার পরিস্থিতি অনেকটা সহনীয় পর্যায়ে। চাঁপাইনবাবগঞ্জ জেলার মানুষের কাছ থেকে কোন রোগী সনাক্ত হয়নি।

সবগুলোই বাহির থেকে আসা। তিনি প্রাণঘাতি করোনা ভাইরাস মোবাকেলায় সকলকে সতর্কতার সাথে সরকারী বিধি নিষেধগুলো মেনে চলার অনুরোধ জানান।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.