গুরুদাসপুরে বিনামূল্যের বই বিতরণে অনিয়ম


নাটোর প্রতিনিধি: নাটোরের গুরুদাসপুরে বিভিন্ন মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিনামূল্যের বই বিতরণে টাকা আদায়সহ অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

ভর্তি ও সেশন ফির পাশাপাশি একাধিক বিষয়ে পরীক্ষায় অকৃতকার্য দেখিয়েও অতিরিক্ত টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ করেছেন শিক্ষার্থী ও অভিভাবকরা। প্রাইভেট না পড়ার কারণ এবং ব্যাক্তি আক্রোশেরও শিকার হচ্ছে অনেক শিক্ষার্থী।

এ বিষয়ে উপজেলার বিলচলন বহুমুখি কারিগরি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সাইদুল ইসলাম অভিযোগ অস্বীকার করে বিটিসি নিউজকে বলেন, একটি শিক্ষা প্রতিষ্ঠানও সেশন চার্জ না নিয়ে বই দিচ্ছেনা। বই দেওয়ার পর সেশনের টাকা পাওয়া যায়না।

পৌর সদরের রোকেয়া গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সিরাজুুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, ১ জানুয়ারী শুধুই বই বিতরণ করা হয়েছে। তার পরদিন থেকে ভর্তি ও সেশন ফির টাকা নেওয়া হচ্ছে।

বিলসা গ্রামের অভিভাবক আরিফুল ইসলাম বলেন, ভর্তি ও সেশন ফি দিয়ে টোকেন না নিলে বই দেওয়া হচ্ছেনা। এদিকে বিভিন্ন স্কুলে অনিয়মের অভিযোগ পেয়েছেন ইউএনও মো. তমাল হোসেন। তিনি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে বিষয়টি তদন্ত করে ব্যবস্থার নেয়ার নির্দেশ দেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. হাফিজুর রহমান বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, বই দেওয়ার আগে কোনো প্রকার টাকা লেনদেন করা যাবে না মর্মে সকল শিক্ষা প্রতিষ্ঠানে নির্দেশনা দেওয়া আছে। এরপরেও কেউ অনিয়ম করলে তার বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা নেওয়া হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.