খুলনায় বৃষ্টির জন্য সালাতুল ইসতিসকা আদায়

খুলনা ব্যুরো: তীব্র তাপদাহের প্রচণ্ড গরমে বিপর্যস্ত হয়ে পড়া জনজীবন থেকে মুক্তি পেতে খুলনায় বৃষ্টির জন্য বিশেষ সালাত, সালাতুল ইসতিসকা আদায় করা হয়েছে।
বুধবার (১৯ এপ্রিল) সকাল দশটায় খুলনার শহীদ হাদিস পার্কে ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর শাখার আয়োজনে এ নামাজ অনুষ্ঠিত হয়। নামাজে ইমামতি করেন খুলনা গোয়ালখালি ক্যাডেট স্কীম মাদ্রাসার মুহতামিম অধ্যক্ষ হাফেজ মাওলানা আব্দুল আউয়াল।
দোয়া মোনাজাত পরিচালনা করেন জাতীয় ওলামা মাশায়েক পরিষদের খুলনা মহানগর শাখার সভাপতি, ক্যাবল মিল জামে মসজিদের ইমাম ও জামেয়া রশিদিয়া ইমদাদিয়া মাদ্রাসার প্রিন্সিপাল হযরত মাওলানা মুফতি গোলাম রহমান।
এ সময় উপস্থিত ছিলেন মুফতি আমানুল্লাহ, শেখ মো. নাসির উদ্দিন, মুফতি ইমরান হোসেন।
নামাজ শেষে অনাবৃষ্টি এবং গরম থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করে মোনাজাত করা হয়। এ সময় মুসল্লিরা অঝরে চোখের জল ছেড়ে দিয়ে তওবা ও ক্ষমা প্রার্থনা করেন। একই সঙ্গে চলমান বৈশ্বিক সংকট থেকে মুক্তির জন্যও দোয়া করা হয়। এতে খুলনা মহানগরীর বিভিন্ন এলাকা থেকে নামাজ পড়তে আসেন মুসল্লিরা।
নামাজে অংশ নেওয়া মুসল্লিরা জানান, প্রচণ্ড দাবদাহ ও অনাবৃষ্টির কারণে শুকিয়ে যাচ্ছে মাঠঘাট কৃষিজমি। তীব্র খরায় ফলস উৎপাদন নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন কৃষক। গরমে অতিষ্ঠ হয়ে উঠেছেন মানুষ। এই অবস্থায় বৃষ্টি হওয়াটা খুব দরকার। বৃষ্টি হলে গরম কমে যাবে। আল্লাহ তা’আলা সালাতের মাধ্যমে বৃষ্টি বা পানি চাইতে বলেছেন। তাই আমরা সবাই একত্রে নামাজ আদায় করেছি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.