সাংবাদিকদের ভয়ভীতিপ্রদর্শন স্বাধীন সাংবাদিকতার জন্য চরম হুমকি

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে আয়োজিত এক অনুষ্ঠানে বক্তারা বলেছেন, যতই দিন যাচ্ছে সাংবাদিকদের ওপর হামলা-মামলা ও নির্যাতন বেড়েই চলেছে। বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইনসহ বিভিন্ন কালাকানুনে মামলায় জড়িয়ে সাংবাদিকদের হয়রানি এবং ভয়ভীতি প্রদর্শন স্বাধীন ও মুক্ত সাংবাদিকতার জন্য চরম হুমকি। যা সাংবাদিক সমাজকে উদ্বিগ্ন করছে। সংবাদমাধ্যম ও সাংবাদিকদের বিরুদ্ধে যে কোনও হঠকারী পদক্ষেপ গ্রহণ থেকে বিরত থাকতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান তারা।
বক্তারা বলেন, সব ধরণের বৈষম্য দূর করে সাংবাদিকদের অধিকার ও নিরাপত্তা নিশ্চিত করতে মহান মুক্তিযুদ্ধের চেতনায় সবাইকে ঐক্যবব্ধ হতে হবে।
মাহে রমজান উপলক্ষে গতকাল মঙ্গলবার (১৮ এপ্রিল) বিকেলে রাজশাহী মহানগর প্রেস ক্লাব আয়োজিত ইফতার ও দোয়া অনুষ্ঠানে তারা এসব কথা বলেন। নগরীর সোনাদিঘী মোড়ে প্রেস ক্লাব কার্যালয়ে এ সভার আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের প্রফেসর ও সম্মিলিত পেশীবীবী পরিষদ রাজশাহী শাখার সাধারণ সম্পাদক ড. ইফতিখারুল আলম মাসউদ। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুহা: আব্দুল আউয়াল।
মহানগর প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি মাসুদ রানা রাব্বানীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক মঈন উদ্দিন ও তৌফিক ইমাম পান্না, সাংগঠনিক সম্পাদক আবু হেনা মোস্তফা জামান, অর্থ সম্পাদক ফয়সাল আহমেদ, দফতর ও প্রশিক্ষণ সম্পাদক ইফতেখার আলম বিশাল প্রমুখ।
এতে অন্যদের মধ্যে বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ ও পেশাজীবীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে দোয়া ও মোনাজাত করা হয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.