কসবা ১৪৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে বাড়ির দলিল হস্তান্তর

বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় ১৪৫টি ভূমিহনি ও গৃহহীন পরিবারের মাঝে গতকাল শনিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন ঘোষণার পর দলিল হস্তান্তর করা হয়েছে। গৃহহীন পরিবারের লোকজন বাড়িরর দলিল পেয়ে খুশিতে আত্নহারা।
কসবার বায়েক ইউনিয়নের বেলতলী গ্রামের কাজল আক্তার (৫০)। স্বামী নেই, মারা গেছেন। এক ছেলে আর এক মেয়েকেটি নিয়ে থাকেন বাবার বাড়িতে। তিনি বলেন, সহায় সম্বল বলতে কিছুই নেই। জায়গা আর ঘর পেয়ে আমি খুবই আনন্দিত।
আজ শনিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন ঘোষণার পর কসবা উপজেলা পরিষদ মিলনায়তনে ১০৪ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলোর মাঝে বাড়ির দলিল হস্তান্তর করা হয়।
এ সময় কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদ উল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রাশেদুল কাউছার ভূইয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মনির হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ছিদ্দিকা, কসবা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক এম.জি হাক্কানী, কাজী আজহারুল ইসলাম, রুহুল আমিন ভূইয়া, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হাছিবা খান প্রমুখ।
উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার বায়েক ইউনিয়নে ৯৬টি এবং কাইমপুর ইউনিয়নে ৮টি আশ্রয়ণ-২ এর আওতায় ভূমিহীন ও গৃহহীন ৪৯টি পরিবার পেয়েছে সেমি পাকা টিন শেডের ঘর। প্রত্যেক পরিবার ২ শতক করে ভূমি মালিক হয়েছেন। এসব বসতবাড়িতে রয়েছে দু’টি রুম, একটি রান্নাঘর ও রুমের পেছনে টয়লেট। এছাড়া টয়লেট ও রান্নাঘরের মাঝামাঝি জায়গায় একটা কমন স্পেস ও সামনের দিকে বারান্দা রয়েছে। বাড়ির ফ্লোর ও মেঝে পাকাসহ চালে রঙিন ডেউটিন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.