উজিরপুরে প্রধানমন্ত্রীর নির্দেশ উপেক্ষিত হারতায় আ. লীগের পাতানো কমিটি ঘোষনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুর উপজেলার হারতা ইউনিয়নে প্রধানমন্ত্রীর নির্দেশ উপেক্ষা করে ওয়ার্ড আওয়ামীলীগের জনসমর্থিত ব্যক্তিদের বাদ দিয়ে পাতানো কমিটি ঘোষনার প্রতিবাদে পদবঞ্চিত নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেছে।

আজ মঙ্গলবার (২৬ নভেম্বর) বেলা ১১টায় হারতা বন্দরের উত্তর পাড় ৪টি ওয়ার্ডের আওয়ামীলীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিলে অংশগ্রহন করে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ২নং ওয়ার্ড আওয়ামীলীগের পদবঞ্চিত ব্যাপক জনসমর্থনে এগিয়ে প্রস্তাবিত সভাপতি উত্তম বাড়ৈ, ১নং ওয়ার্ড আওয়ামীলীগের প্রস্তাবিত সভাপতি দেবদুলাল মন্ডল, ৩নং ওয়ার্ডের প্রস্তাবিত সভাপতি খগেন্দ্র নাথ বিশ্বাস, ৪নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক পদে জনসমর্থনে এগিয়ে সুশীল কুমার বড়াল।

আরো উপস্থিত ছিলেন, আওয়ামীলীগ নেতা ও সাবেক ইউপি সদস্য সেবক চন্দ্র বিশ্বাস, আওয়ামীলীগ নেতা নিখিল বড়াল, মিন্টু বিশ্বাস, ভবতোষ হালদার, জয়ন্ত বিশ্বাস, ক্ষিতিশ বিশ্বাস, অমল বিশ্বাসসহ শতাধিক নেতাকর্মী।

বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে পদবঞ্চিত নেতাকর্মীরা জানান, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তৃণমূল নেতাকর্মীদের জনসমর্থনে জনগণের আস্থাভাজন ব্যক্তিদের পদ পদবী দেওয়ার ঘোষনা অনুযায়ী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সুনীল কুমার বিশ্বাস, সাধারণ সম্পাদক অমল মল্লিক, ইউপি চেয়ারম্যান হরেন রায় ও আওয়ামীলীগ নেতা সিরাজ বেপারী ইউনিয়নের ১,২,৩ ও ৪ নং ওয়ার্ডে গিয়ে শতশত নেতাকর্মীর উপস্থিতিতে কন্ঠভোটে সভাপতি-সম্পাদকের পদে নির্বাচিত করে সেই অনুযায়ী সভাস্থলেই সভাপতি-সম্পাদকের নাম ঘোষনা করে সভার সমাপ্তি ঘোষনা করেন।

সেই অনুযায়ী নির্বাচিত সভাপতি-সম্পাদকেরা এলাকায় আনন্দ মিছিলেরও আয়োজন করে।

কিন্তু হঠাৎ করে ইউনিয়ন আওয়ামীলীগের ঐ নেতৃবৃন্দ গতকাল সোমবার (২৫ নভেম্বর) সকলের অগোচরে ওয়ার্ডে ঘোষিত জননন্দিত সমর্থিত ব্যক্তিদের বাদ দিয়ে ৯টি ওয়ার্ডের পাতানো কমিটি ঘোষনা করেন।

পুনরায় এই পাতানো কমিটি বাতিল করে পূর্বের ওয়ার্ডে গিয়ে ঘোষিত কমিটি বহাল করার দাবী জানান তারা।

এ ব্যাপারে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সুনিল কুমার বিশ্বাস বিটিসি নিউজকে বলেন, নেতৃবৃন্দের সাথে আলাপ আলোচনা সাপেক্ষে কমিটি ঘোষনা করা হয়েছে। তবে হাত জাগানো জনসমর্থনের বিষয়টি তিনি এড়িয়ে যান।

ইউপি চেয়ারম্যান হরেন রায় বিটিসি নিউজকে বলেন, যারা দলের একনিষ্ট কর্মী তাদের ব্যাপারে উপজেলার নেতৃবৃনন্দের সাথে আলাপ আলোচনা করেই ৯টি ওয়ার্ড আওয়ামীলীগের কমিটি ঘোষনা করা হয়েছে।

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আঃ মজিদ সিকদার বাচ্চু বিটিসি নিউজকে বলেন, উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগ নেতৃবৃন্দের উপস্থিতিতে আলোচনার ভিত্তিতেই ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মীদের সভাপতি ও সম্পাদক হিসেবে ঘোষনা করা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.