যেভাবে মার্কিনিদের ইউরোপ ভ্রমণের খরচ বাড়িয়ে দিচ্ছেন টেইলর সুইফট

বিটিসি বিনোদন ডেস্ক: এবার গ্রীষ্মের ছুটি ইউরোপে কাটাতে আগ্রহী মার্কিনিদের জন্য খরচটা একটু বেশিই পড়বে। এর কারণ জনপ্রিয় মার্কিন সঙ্গীত তারকা টেইলর সুইফট! টেইলর সুইফটের ইউরোপ সফর ঘিরে বিমানের ভাড়া ২৫ শতাংশ পর্যন্ত বেড়েছে বলে জানিয়েছে মার্কিন বিমান সংস্থাগুলো।
মঙ্গলবার (২১ মে) সংবাদমাধ্যম সিএনএনের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।
টেইলর সুইফটের কনসার্ট ঘিরে তার মার্কিনি ভক্তদের মধ্যে তৈরি হয়েছে উন্মাদনার ঢেউ। গত বছর শুরু হওয়া নিজের ওয়ার্ল্ড শো ‘ইরেস ট্যুর’ এর অংশ হিসেবে চলতি গ্রীষ্মেও ইউরোপের বিভিন্ন শহরে কনসার্ট রয়েছে তার। আর এসব কনসার্ট ঘিরে তার মার্কিন ভক্তরা ঝাঁকে ঝাঁকে ভিড় করতে যাচ্ছেন ইউরোপের শহরগুলোতে- এমন আভাসই মিলছে। মূলত সুইফটের কনসার্ট ঘিরে ভক্তদের ইউরোপে হুমড়ি খেয়ে পড়ার প্রবণতাতেই বাড়তে শুরু করেছে বিমানের টিকিটের দাম।
ইউনাইটেড এয়ারলাইন্স জানিয়েছে, পর্তুগালের রাজধানী লিসবনে টেইলর সুইফটের কনসার্ট সামনে রেখে চলতি সপ্তাহে বিমানের ভাড়া গত বছরের একই সময়ের থেকে বেড়েছে ২৫ শতাংশ। এমনকি আগামী কয়েক মাসে ভাড়া বৃদ্ধির এই প্রবণতা অব্যাহত থাকতে পারে, কারণ এই সময়ে ইউরোপজুড়ে চলবে টেইলর সুইফটের ‘ইরেস ট্যুর’। আর ইউরোপের যেসব শহরে এই কনসার্ট অনুষ্ঠিত হবে, সেখানে টেইলর সুইফটের পিছু পিছু ভিড় করতে যাচ্ছেন তার মার্কিন ভক্তরা। কারণ ইউরোপের এসব কনসার্টের টিকিটের দাম যুক্তরাষ্ট্রের থেকে প্রায় এক হাজার ডলার কম।
এ ব্যাপারে ইউনাইটেড এয়ারলাইন্সের মুখপাত্র জানান, আগামী সপ্তাহগুলোতে হতে যাওয়া মাদ্রিদ, এডিনবার্গ ও ডাবলিনের কনাসার্ট ঘিরে এরই মধ্যে যুক্তরাষ্ট্রের বিভিন্ন প্রান্ত থেকে এসব শহরে যাওয়ার বিমানের টিকিটের চাহিদা বাড়তে শুরু করেছে। তবে জুলাই মাসে মিলান ও মিউনিখ নগরীতে কনসার্ট ঘিরে বিমানের টিকিটের চাহিদা সবচেয়ে বেশি। এরই মধ্যে গত বছরের একই সময়ের থেকে জুলাই মাসের ওই সময়ে বিমানের টিকিটের চাহিদা প্রায় ৪৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে।
আরেক মার্কিন এয়ারলাইন্স জায়ান্ট ডেল্টাও নিশ্চিত করেছে, টেইলর সুইফটের কনসার্ট ঘিরে তাদের ইউরোপের বিভিন্ন গন্তব্যের ফ্লাইটে টিকিটের চাহিদা বৃদ্ধি পাওয়ার বিষয়টি। গ্রীষ্মে টেইলর সুইফটের এই কনসার্ট ঘিরে তৈরি হওয়া বাড়তি টিকিটের চাহিদা সামাল দিতে অতিরিক্ত ফ্লাইট যোগ করার পরিকল্পনা করছে এয়ারলাইন্সটি।
সব মিলিয়ে ডেল্টা ও ইউনাইটেড উভয় এয়ারলাইন্সই এবারের গ্রীষ্মে ইউরোপে তাদের যাত্রী সংখ্যা রেকর্ড পরিমাণ বৃদ্ধির প্রত্যাশা করছে। যুক্তরাষ্ট্রের এয়ারলাইন্সগুলোর সংগঠন এয়ারলাইন্স ফর আমেরিকা জানিয়েছে, এ বছরের গ্রীষ্মে তারা গত বছরের থেকে ৬ শতাংশ বেশি যাত্রী পরিবহনের প্রত্যাশা করছেন। এভাবেই টেইলর সুইফটের কনসার্ট ঘিরে তৈরি হওয়া উন্মাদনার সুফল ঘরে তুলছে মার্কিন বিমান সংস্থাগুলো। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.