প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যখ্যা

প্রেস বিজ্ঞপ্তি:  আজ মঙ্গলবার (২৬ নভেম্বর) ২০১৯ইং তারিখের দৈনিক ফেনীর সময় পত্রিকায় ধলিয়ায় ইউপি ভবনে আটকে রেখে চা দোকানীকে বেদম পিটুনি শিরোনামে প্রকাশিত সংবাদটি আমার দৃষ্টি গোছর হয়েছে । সংবাদে আমার নির্দেশে ফরহাদ নামে যুবককে  নির্যাতনের যে অভিযোগ করা হয়েছে তা মিথ্যা, ভূয়া ও উদ্দেশ্য  প্রণোদিত । আমি  ও আমার পরিষদ উক্ত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি ।
প্রকৃত পক্ষে, ধলিয়া গ্রামের আশরাফ আলী হাজী বাড়ীতে সরোয়ার উদ্দিন ও তার ভাই মাওলানা কামাল উদ্দিনের পারিবারিক বিরোধ সংক্রান্ত বিষয় গত ৪ মাস পূর্বে আমি ও আমার পরিষদের মেম্বারদের উপস্থিতিতে সালিশ বৈঠক অনুষ্ঠিত হয় ।
ওই বৈঠকে উভয় পক্ষের উপস্থিতিতে রায় ও দেয়া হয় । এই রায় মেনে নিয়ে তারা আংশিক কাযকর ও করেছে । গত রোববার বিবাদী পক্ষের ফরহাদকে রায় কাযকরের বিষয় জানতে দুপুরে গ্রাম পুলিশ দিয়ে বোর্ড অফিসে আসতে খরবর পাঠাই ।
অফিসের সামনে আসলে ও সে অফিসে প্রবেশ করতে অপরাগতা জানায় । তখন আমি বোর্ড অফিসের বাইরে ছিলাম । গ্রাম পুলিশ আমাকে জানায়  এসময় তাকে অফিসে বসতে গ্রাম পুলিশ অনুরোধ জানায়।
ফরহাদ বসতে না চাইলে গ্রাম পুলিশ সাথে টানা-হেচড়া হয়। এসময় ফরহাদ মাটিতে পড়ে যায়। পড়ে পায়ে ব্যথা পায় ও  পরে অফিসে বসে থাকে । আমি এসে ফরহাদকে ডেকে আনি । তার চাচ মাওলানা কামাল উদ্দিনের সামনে জিজ্ঞাসা করি কি হয়েছে ফরহাদ ।
এসময় ফরহাদ আমাকে জানায় , আমার ডান পা কামাল ভাইয়ের সাথে মোটর সাইকেল দূর্ঘটনার আপনাদের বাড়ীর সামনে ভেঙ্গে যায়। এখন গ্রাম পুলিশের সাথে টানা হেচড়ায় আমার জুতা স্লিপ করে পড়ে যাই । এতে ভাঙ্গা পায়ে প্রচন্ড ব্যথা পাই ।
আমি ফরহাদকে ডাক্তারের কাছে যাওয়ার জন্য ২ জন মেম্বার ও তার চাচ সহ অটোরিক্রায় তুলে দিই। গ্রাম্য ডাক্তার আমাকে জানায় তার ভাঙ্গা পা ব্যথা পেয়ে নড়ে গেছে তাকে ফেনীতে পাঠাতে হবে ।
আমি ডাক্তারকে বলি তাকে দ্রুত ফেনীতে পাঠিয়ে দিতে । সুতরাং ফরহাদকে আটকে রাখা ,বেদম পিটিয়ে নির্য়াতন ,তার মা-বাব আমার হাতে পায়ে ধরার কোন ঘটনা ঘটে নি ।
চিকিৎসার জন্য ফেনীতে গেলে এলাকায় কতিপয় কুচক্রীয় মহল আমার সুনাম ক্ষূন্ন করতে  মিথ্যঅ প্রচার ও প্রপাগান্ডা চালাচ্ছে।।
এ ধরনের মিথ্যা, বানোয়াট ভিত্তিহীন সংবাদ আপনার জনপ্রিয় ও বহুল প্রচারিত পত্রিকায় প্রকাশ আমার সুনাম ক্ষুন্ন হয়েছে । সংবাদ প্রকাশের ক্ষেত্রে আরো যাচাই-বাচাই ও যত্নশীল হওয়ার আহাবান করছি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.