উজিরপুরে ড্রেজার মালিকের উদাসীনতায় সড়ক দুর্ঘটনায় নিহত-২ টনক নড়েনি কর্তৃপক্ষের

উজিরপুর প্রতিনিধি: বরিশাল জেলায় উজিরপুর উপজেলার ধামুরা-সানুহার সড়কে সেনেরহাট নামক স্থানে ঝুঁকিপূর্ণ রাস্তার উপর থেকে অপরিকল্পিত বালির পাইপের ডাইভিশনের সাথে ধাক্কা লেগে স্বামীর মোটরসাইকেল থেকে পড়ে গিয়ে রোজিনা (৩৮) নামের তিন সন্তানের জননী নিহত হয়েছেন।
গতকাল রোববার (১৬ এপ্রিল) রাত আনুমানিক ৮টায় এ দুর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী ও নিহতের স্বামী আলমগীর গোমস্তা বিটিসি নিউজকে জানান, তিনি তার স্ত্রীকে নিয়ে ধামুরা থেকে তার নিজ বাড়ি বামরাইল ইউনিয়নের হস্তিশুন্ড গ্রামের ঈদগা নামক স্থানে আসার পথে সেনেরহাট নামক স্থানে বালু পরিবহনের জন্য রাস্তা পারাপারের যে ডাইভিশন ব্যবহার করা হয়েছে তাতে আলো না থাকায় অন্ধকারে ধাক্কা লেগে তিনি দুর্ঘটনার শিকার হন।
তখন তার স্ত্রী গুরুতর আহত হলে স্থানীয়রা উদ্ধার করে তাকে শেরে বাংলা মেডিকেল কলেজে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষনা করেন।
উল্লেখ্য, গত ২২ মার্চ একই স্থানে মোটরসাইকেল দূর্ঘটনায় সাদ্দাম বালী নিহত হন। তিনি উপজেলার শোলক ইউনিয়নের কচুয়া গ্রামের সমেত বালীর ছেলে। একই স্থানে পরপর দু’জনার মৃত্যুতে এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারিহা তানজিন এর সাথে যোগাযোগ করলে তিনি বিটিসি নিউজকে জানান, জরুরী ভিত্তিতে পাইপ অপসারণের জন্য উপজেলা প্রকৌশল অধিদপ্তরের নির্দেশ দেওয়া হয়েছে।
অভিযুক্ত ড্রেজার ব্যবসায়ী বড়াকোঠা ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য জাকির হোসেন টোলন এর কাছে জানান চাইলে, তিনি বলেন আমি সেখানে লাল নিশান টাঙ্গিয়ে দিয়েছি, সুতরাং আমার কোন দায় নাই।
রাস্তার মেরামত কাজে বালু ব্যবহারকারী ঠিকাদার অশোক হালদার বিটিসি নিউজকে জানান, ড্রেজার মালিকে অনেক আগেই পাই সরিয়ে নেওয়ার জন্য বলা হয়েছিল, কিন্তু খরচের ভয়ে তিনি পাইপ সরিয়ে নেননি।
উজিরপুর মডেল থানার ওসি (তদন্ত) মোঃ তৌহিদুল ইসলাম বিটিসি নিউজকে জানান, লোক মুখে শুনেছি, কিন্তুু এখনো এ ঘটনায় থানায় কোনো অভিযোগ পাইনি, অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আ: রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.