ইয়েমেন বিমানবন্দরে হামলা, নিহত-২২, আহত অর্ধশতাধিক

(ইয়েমেন বিমানবন্দরে হামলা, নিহত-২২, আহত অর্ধশতাধিক–ছবি: সংগৃহীত)
বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ইয়েমেনের দক্ষিণাঞ্চলীয় শহর আদেন বিমানবন্দরে হামলায় কমপক্ষে ২২ জন নিহত হয়েছে। এতে অর্ধশতাধিক আহত হয়েছেন বলে দেশটির কর্মকর্তারা জানিয়েছেন।
গতকাল বুধবার (৩০ ডিসেম্বর) সৌদি আরব থেকে ইয়েমেনের নতুন সরকারকে বহনকারী একটি বিমান দেশটির বিমানবন্দরে অবতরণের পরপরই গোলাগুলির মুখে পড়ে। সেখানে রকেট হামলাও করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ইয়েমেনের স্বরাষ্ট্রমন্ত্রী।
হামলার ভিডিও ফুটেজে দেখা গেছে যে, যাত্রীরা বিমান থেকে নামার পরপরই গোলাগুলি ও বিস্ফোরণ ঘটানো হয়। এখন পর্যন্ত অবশ্য এই হামলার দায় কেউ স্বীকার করেনি। আশ্চর্যজনক বিষয় হচ্ছে এই হামলায় সরকারি বিমানের কোনো ক্ষতি হয়নি এবং সরকারি কর্মকর্তাদের কেউ হতাহত হয়নি।
যদিও মন্ত্রিসভার সদস্যদের স্বাগত জানাতে বিমানের বাইরে জড়ো হয়েছিলেন অনেকে। কিন্তু বিমানবন্দর টার্মিনাল থেকে ঘন ধোঁয়া দেখার পর তারা পালিয়ে যান। এরপরেই গুলির শব্দ শোনা যায়।
হামলার পরপরই ইয়েমেনের নতুন সরকারের প্রধানমন্ত্রী মইন আব্দুল মালিকসহ নতুন মন্ত্রিসভার সদস্যদেরকে  প্রেসিডেন্সিয়াল ভবনে সরিয়ে নেওয়া হয়।
উল্লেখ্য, গত ১৮ ডিসেম্বর দক্ষিণাঞ্চলীয় বিদ্রোহীদের সঙ্গে সমঝোতার ভিত্তিতে গঠিত হয়েছে ইয়েমেনের নতুন সরকার। সম্প্রতি সৌদি আরবে গিয়ে শপথ নিয়েছেন এ সরকারের ২৪ মন্ত্রী। সেখানে তাদের শপথ পড়িয়েছেন ইয়েমেনি প্রেসিডেন্ট আবেদরাব্বো মনসুর হাদি। (সূত্র: আল জাজিরা) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.