আর্সেনাল-ম্যানইউয়ের জয়ের রাতে টটেনহামের হার

বিটিসি স্পোর্টস ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) জয়ের দেখা পেয়েছে আর্সেনাল ও ম্যানচেস্টার ইউনাইটেড। তবে দুই ইংলিশ জায়ান্টের জয়ের রাতে হারের স্বাদ পেয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষ দল টটেনহ্যাম হটস্পার। সেই সঙ্গে পয়েন্ট টেবিলের এক নম্বর জায়গা থেকে তিনে নেমে গেছে পোস্তেকগ্লুর শিষ্যরা।
শনিবার (১১ নভেম্বর) এমিরেটস স্টেডিয়ামে বার্নলিকে ৩-১ গোলে আর্সেনাল এবং ওল্ড ট্র্যাফোর্ডে নবাগত লুটন টাউনকে ১-০ ব্যবধানে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। অন্যদিকে অ্যাওয়ে ম্যাচে শেষ মুহুর্তের জোড়া গোলে ২-১ ব্যাবধানে হেরে গেছে শীর্ষে থাকা টটেনহ্যাম হটস্পার।
লন্ডনের এমিরেটস স্টেডিয়ামে প্রথমার্ধের যোগ করা সময়ের গোলে লিড পায় আর্সেনাল। স্বাগতিকদের গোল করে এগিয়ে দেন বেলজিয়ান ফরোয়ার্ড লিওনার্দো ট্রসার্ড। বিরতি থেকে ফিরে এসেই সমতায় ফেরে বার্নলি। ৫৪ মিনিটে দুর্দান্ত গোল করেন ব্রাওনহিল। তবে দ্রুতই প্রতিপক্ষের জালে আরও দুই গোল করে গানার্সরা। ৫৭ মিনিটে আর্সেনালকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন ফরাসি ডিফেন্ডার উইলিয়াম সালিবা। ৭৪ মিনিটে গোল করে স্বাগতিকদের জয় নিশ্চিত করেন ইউক্রেনের ডিফেন্ডার আলেক্সজেন্ডার জিনেসেঙ্কো।
ওল্ড ট্র্যাফোর্ডে লুটন টাউনকে ১-০ গোলে হারিয়ে জয়ের ধারায় ফিরেছে ম্যানইউ। ইপিএল ও চ্যাম্পিয়ন্স লিগে ধুঁকতে থাকা রেড ডেভিলদের মূল্যবান তিন পয়েন্ট এনে দেন ভিক্টর লিন্ডেলফ। ম্যাচের ৫৯ মিনিটের মাথায় একমাত্র গোলটি করেন এই সুইডিশ ডিফেন্ডার।
আর্সেনাল ও ম্যানইউয়ের জয়ের রাতে হোঁচট খেয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা টটেনহ্যাম। প্রতিপক্ষের মাঠে নির্ধারিত সময় পর্যন্ত ১-০ গোলে এগিয়ে ছিল স্পার্সরা। তবে অতিরিক্ত সময়ে অর্থাৎ ৯১ ও ৯৭ মিনিটের দুই গোলে রোমাঞ্চকর এক জয় ছিনিয়ে নেয় উলভারহাম্পটন ইউনাইটেড। এদিন খেলার শুরুতেই ৩ মিনিটের মাথায় টটেনহ্যামকে এগিয়ে দেন স্ট্রাইকার ব্রেনান জনসন।
এই পরাজয়ের সুবাদে বর্তমান পয়েন্ট টেবিলের তিনে নেমে গেছে টটেনহ্যাম। অন্যদিকে বার্নলিকে হারিয়ে দুইয়ে রয়েছে আর্সেনাল। লুটনকে হারিয়ে টেবিলের সপ্তম স্থানে উঠে এসেছে এরিক টেন হাগের শিষ্যরা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.