৪৫ উপজেলায় কমিউনিটি ভিশন সেন্টার উদ্বোধন প্রধানমন্ত্রীর

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ৪৫টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কমিউনিটি ভিশন সেন্টার কার্যক্রম উদ্বোধন করেছেন। এর আগে আরও ৭০টি উপজেলায় এই কার্যক্রমের উদ্বোধন করা হয়।
বুধবার (১৮ জানুয়ারি) বেলা ১১টার দিকে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে ভার্চুয়ালি উপস্থিত থেকে এ কার্যক্রমের উদ্বোধন করেন তিনি।
অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, “আমরা এর আগে ৭০টি, এখন ৪৫টি উপজেলায় এ কার্যক্রমের উদ্বোধন করেছি। লোকজন যেন সহজে হাসপাতালে আসতে পারেন সেজন্য রাস্তাঘাটের উন্নয়ন করে দিয়েছি।”
তিনি বলেন, “আই ভিশন সেন্টারগুলো আমরা উদ্বোধন করছি, তবে অন্যান্য সেবার সঙ্গে অবশ্যই চোখের চিকিৎসাকেও গুরুত্ব দিতে হবে। কারণ আমাদের এই উদ্যোগের ফলে এখন অনেক অন্ধ মানুষের চেখের আলো ফিরে এসেছে। এর মাধ্যমে উপজেলা হাসপাতালগুলোতেই সব ধরনের চোখের সমস্যায় রোগীরা সেবা নিতে পারবেন।”
শেখ হাসিনা বলেন, “২০০৯ সালে সারাদেশে হাসপাতালগুলোতে বেড ছিলো ৩৮ হাজার, বর্তমানে তা ৬৭ হাজারে উন্নীত করা হয়েছে।”
ঢাকা মেডিকেলকে ৫ হাজার শয্যায় উন্নীত করার কথা জানিয়ে শেখ হাসিনা বলেন, “চলমান বৈশ্বিক অর্থনৈতিক সংকটের কারণে ঢাকা মেডিকেল কলেজকে ৫ হাজার শয্যায় উন্নীত করার কাজ শুরু করতে দেরি হচ্ছে।”
দেশে সবক্ষেত্রে ডিজিটাল ব্যবস্থা প্রণয়ন করার কারণে বর্তমানে অনলাইনে চিকিৎসা দেয়া সম্ভব হচ্ছে বলে জানান বঙ্গবন্ধুকন্যা।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আনোয়ার হোসেন হাওলাদার, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদসহ অনেকে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.