স্বাস্থ্য সেবায় কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্যকর্মীদের নিয়ে এনআরডিএসের ভার্চুয়াল সভা

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর সুবর্ণচর উপজেলা ৬টি ইউনিয়নে ৬টি কমিউনিটি ক্লিনিকের ব্যবস্থাপনা কমিটির সদস্য ও ক্লিনিকের স্বাস্থ্যসুরক্ষায় কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্য কর্মীদেরদের উপস্থিতিতে একটি অনলাইন সভা অনুষ্ঠিত হয়।
গত রবিবার (২০ জুন) নোয়াখালী রুরাল ডেভেলপমেন্ট সোসাইটি (এনআরডিএস) একটি ভার্চুয়াল সভার আয়োজন করে।  করোনাকালীন সময়ে ইউনিয়ন পর্যায়ে স্বাস্থ্য ব্যবস্থা, বর্তমান অবস্থা পর্যবেক্ষন ও কমিউনিটি ক্লিনিকের ভূমিকা শীর্ষক আলোচনায় উপস্থিত সদস্যরা চলমান স্বাস্থ্য সংকট নিয়ে উদ্বেগ প্রকাশ করেন এবং সরকারের কাছে কয়েকটি দাবি তুলে ধরেন।
দাবী গুলোর মধ্যে উল্লখযোগ্য হলো,
১. সুবর্ণচর উপজেলায় ৮টি ইউনিয়নের মধ্যে শুধুমাত্র ২টি ইউনিয়নে স্বাস্থ্য কমপ্লেক্স আছে। তাই প্রত্যেকটি ইউনিয়নে ইউনিয়নে জরুরী ভিত্তিতে স্বাস্থ্যকমপ্লেক্স স্থাপন করতে হবে।
২.কমিউনিটি ক্লিনিকে সেবার মান ও স্বাস্থ্য সক্ষমতা বাড়ানো এবং পর্যাপ্ত ঔষধ সরবরাহ নিশ্চিত করা।
৩.ইউনিয়ন পর্যায়ে করোনা টেষ্টের ব্যবস্থা করা, যাতে অসুস্থ, গর্ভবতী নারী ও সাধারন মানুষ সহজে করোনা টেষ্টের সুযোগ পায়।
এসময় এনআরডিএস কর্মসূচি কর্মকর্তা রুনা আক্তার এর সঞ্চালনায় ভার্চুয়াল সভায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, ৭নং পূর্ব চরবাটা ইউনিয়নের জনপ্রতিনিধি নটবর দাস, চরজব্বার ইউনিয়ন নাগরিক সমাজের প্রতিনিধি ফজলুল হক ও চরওয়াপদা ইউনয়িনের আরেজ উদ্দিন, চরক্লার্ক কমিউনিটি ক্লিনিকের ব্যবস্থাপনা কমিটির সদস্য আবদুর রশিদ এবং ৭ নং পূর্ব চরবাটা শান্তমিয়ার বাড়ী কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি নিজাম উদ্দিন প্রমুখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল (শিমুল)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.