সুবর্ণচরে ছাত্রলীগের সভাপতি পদে স্থান পেল ছাত্রদলের কর্মী 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী সুবর্ণচরে ছাত্রদলের এক কর্মী ওয়ার্ড পর্যায়ে নব-গঠিত ছাত্রলীগের কমিটিতে সভাপতি পদে স্থান পাওয়ার অভিযোগে উত্তপ্ত হয়ে উঠেছে ইউনিয়নবাসী। এ নিয়ে স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে চলছে চরম ক্ষোভ বিরাজমান ।
গত মঙ্গলবার (৬ ডিসেম্বর) রাতে সুবর্ণচর উপজেলার চরক্লার্ক ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো. জামসেদ আলম রাকিবের ভেরিফাই পেইসবুক আইডি থেকে আগামী ১ বছরের জন্য ৯নং ওয়ার্ড ছাত্রলীগের ১০ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন তালিকা প্রকাশিত হয়৷
তালিকায় ইউনিয়ন সভাপতি  মো. জামসেদ আলম রাকিব ও সাধারণ সম্পাদক মজিবুর রহমান রাজিবের স্বাক্ষরিত এ কমিটির অনুমোদন দেওয়া হয়। এ নিয়ে স্থানিয় ছাত্রলীগ নেতাকর্মীদের মাঝে একটি উত্তেজনা বিরাজমান ।
এছাড়াও ছাত্রলীগের সভাপতি পদে আসার পুর্বে ছাত্রদলের সাথে সম্পৃক্ত থাকা সময়ে সে ছাত্রলীগের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন বাজে মন্তব্য করেছে বলে এমন (স্কিনসট) ডুকমেন্ট রয়েছে বলে জানান ছাত্রলীগ নেতাকর্মীরা। এবং এ কমিটিকে কেন্দ্র করে ছাত্রদল ও ছাত্রলীগের নেতাকর্মীরা পেইজবুক লাইভে এসেও অনেকে প্রতিবাদ জানিয়েছেন।
স্থানীয় ছাত্রলীগ কর্মী (নাম প্রকাশে অনিচ্ছুক) জানান, আমরা দলের নির্দেশনায় সব সময় সব কাজে যেকোনো পরিস্থিতিতে ঝাঁপিয়ে পড়েছি। তবুও আমাদেরকে মূল্যায়ন না করে ছাত্রদলের কর্মীদেরকে এনে ভাইটাল পদে দেওয়া তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
এ বিষয়ে বিস্তারিত জানতে অভিযুক্ত সভাপতি মো. মামুনের মুঠোফোনে একাধিকবার কল করলে তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়।
এ বিষয়ে চরক্লার্ক ইউনিয়ন ছাত্রদলের সভাপতি আরিফুল হক রাশেদ বলেন, এ মামুন আমাদের একজন সক্রিয় সমর্থক। গত ৫-৬ মাস পূর্বেও ছাত্রদলের প্রোগ্রামে এসেছে। সে সব সময় আমাদের কর্মীদের সাথে চলতো। এবং আমাদের ছাত্রদলের বিভিন্ন প্রোগ্রামের তার একাধিক গ্রুপ ছবিও রয়েছে। এতো গুরুত্বপূর্ণ পদ তাদের সক্রিয় কর্মীকে না দিয়ে ছাত্রদলের কর্মীকে দেওয়ায় এটি সত্যি লজ্জার ব্যাপার।
চরক্লার্ক ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো. জামসেদ আলম রাকিব বলেন, মামুন স্বাভাবিক ভাবে সকলের সাথে চলতো। ছাত্রদলের কর্মীদের সাথে তার গ্রুপ ছবি থাকতে পারে এটি রাজনৈতিক শিষ্টাচার। সে একজন ছাত্রলীগের নিবেদিত কর্মী। তাই তাকে আমরা সভাপতি পদে নির্বাচিত করেছি। এ-নিয়ে প্রকৃত ছাত্রলীগ কর্মীরা বিরোধ করেনি৷
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল (শিমুল)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.