শিরোপা জয়ের দ্বারপ্রান্তে রিয়াল মাদ্রিদ

বিটিসি স্পোর্টস ডেস্ক: এল ক্লাসিকোর স্কোয়াড থেকে আট পরিবর্তন নিয়ে মাঠে নেমেছিল রিয়াল মাদ্রিদ। এদিন বেশির ভাগ সময় বেঞ্চে বসেই কাটিয়েছেন ভিনিসিয়ুস জুনিয়র। দর্শকের ভূমিকাতেই জুড বেলিংহ্যাম, অ্যান্দ্রি লুনিনদের পুরো সময় কেটেছে। এরপরও জয় নিয়ে স্প্যানিশ লা লিগায় শিরোপা দৌড়ে আরেক ধাপ এগিয়ে গেল লস ব্ল্যাঙ্কোস শিবির।
শুক্রবার (২৬ এপ্রিল) রিয়েল এরিনা স্বাগতিক রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ১-০ গোলে জয় তুলে নিয়েছে কিংস অফ ইউরোপ।
ঘরের মাঠে ম্যাচজুড়ে বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিলে সোসিয়েদাদ। তবে এই আধিপত্যেও মাদ্রিদের কাছে হার এড়াতে পারেনি দ্য রয়েলরা।
ম্যাচের ২৯তম মিনিটে লিড পায় রিয়াল মাদ্রিদ। গোল করেন রিয়ালের হয়ে প্রথমবারের মতো শুরুর একাদশে জায়গা পাওয়া তুর্কী উইঙ্গার আরদা গুলার। ১৯ বছর বয়সী তুর্কির এই তরুণের গোলে নিখুঁত ক্রসে বলের জোগান দেন ড্যানি কারভাহাল।
ম্যাচের বাকি সময় সোসিয়েদাদের রক্ষণ দেয়াল ভেঙে ব্যবধান বাড়াতে পারেনি কার্লো আনচেলত্তির বাহিনী। অন্যদিকে ম্যাচের ৩২তম মিনিট ও ৭৩তম মিনিটে সফরকারীদের জালে বল জড়ায় সোসিয়েদাদ। কিন্তু দুটি গোলই বাতিল হয় যায়। ফলে ১-০ ব্যবধানের জয় নিয়েই রিয়াল মাদ্রিদকে সন্তুষ্ট থাকতে হয়।
এই জয়ের পর ৩৩ ম্যাচে ২৬ জয়ে ৮৪ পয়েন্ট নিয়ে সবার ধরা ছোঁয়ার বাইরে কিংস অফ ইউরোপ। এক ম্যাচ কম খেলে ৭০ পয়েন্ট নিয়ে তালিকায় দুইয়ে অবস্থান করছে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.