সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশন নির্বাচন: ফের আ. লীগ-বিএনপিপন্থি আইনজীবীদের মধ্যে হাতাহাতি

ঢাকা প্রতিনিধি: সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশন নির্বাচনকে কেন্দ্র করে আজ ফের সংঘর্ষে জড়িয়েছে আওয়ামী লীগ ও বিএনপিপন্থি আইনজীবীরা।
বেলা ১২টার দিকে আওয়ামী লীগপন্থি আইনজীবীদের একতরফা ভোটগ্রহণ প্রতিহত করতে চাইলে বিএনপিপন্থি আইনজীবীদের সঙ্গে ধাক্কাধাক্কি, হাতাহাতি ও সংঘর্ষ বেঁধে যায়।
এরআগে সকাল থেকেই মুখোমুখি অবস্থান নেন আওয়ামী লীগ ও বিএনপিপন্থি আইনজীবীরা। একদিকে অবৈধ ভোট আখ্যা দিয়ে নতুন নির্বাচন কমিশনের দাবিতে বিএনপিপন্থি আইনজীবীরা স্লোগান দেন।
অপরদিকে আওয়ামী লীগপন্থি আইনজীবীরা নির্বাচনী কার্যক্রম বাধা দেয়া যাবে না, সন্ত্রাসীদের আস্তানা সুপ্রিম কোর্টে হবে না বলে নানা স্লোগান দেন। গতকালের মতো আজও সুপ্রিম কোর্টে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। তাদের সঙ্গে রয়েছেন এপিবিএনের সদস্যরাও।
আজ বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল ১০টা থেকে দ্বিতীয় দিনের ভোটগ্রহণ শুরু হওয়ার কথা থাকলেও ১০টা ২০ মিনিটে ভোটগ্রহণ শুরু হয়।
সমিতির সভাপতি ও সম্পাদকসহ আওয়ামী লীগ অংশের মনোনীত উপ-কমিটির আহ্বায়ক মো. মনিরুজ্জামানের নেতৃত্বে নির্বাচন হচ্ছে। নির্বাচনে আওয়ামী লীগপন্থি আইনজীবীরা ভোট দিলেও বিরত রয়েছেন বিএনপিপন্থি আইনজীবীরা। তারা নতুন নির্বাচন পরিচালনা কমিটি গঠনের দাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।
বুধবার (১৫ মার্চ) দিনভর হট্টগোল, ধাওয়া-পাল্টা ধাওয়া, পুলিশের লাঠিচার্জ, ভাঙচুর, পাল্টাপাল্টি মিছিলের মধ্য দিয়ে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের নির্বাচনের প্রথম দিনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মোমাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.