সরকারি কোন সাহায্য মিলেনি : আদমদীঘিতে প্রধানমন্ত্রীর উপহারের নতুন ঘরে আনন্দে কেটেছে ঈদ (ভিডিও)

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে বগুড়ার আদমদীঘির এক শত ভুমিহীন পরিবার প্রধান মন্ত্রীর উপহারের ঘরে কোরবানির ঈদ করতে পেরে তারা মহা খুশি হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করেছেন।
অপরদিকে তারা ঈদুল আযহা উপলক্ষে সরকারের দেয়া কোন সাহায্য না পাওয়ায় অনেকটাই দুঃখ প্রকাশ করেছেন। তাদের আশ্রায়ন প্রকল্পে পানি ও বিদ্যুত সংকট রয়েছে বলেও দাবী।
ছাতিয়ানগ্রাম আশ্রায়ন প্রকল্পের বাসিন্দা মিন্টু, রিতা রানী দাস, অনন্যা ও আছমা বেগম, ডালম্বা আশ্রায়ন প্রকল্পের বাসিন্দা আমেনা, সুজিনা বেগমসহ অনেকই বিটিসি নিউজকে জানায়, তারা শুধু প্রধান মন্ত্রীর উপহার হিসাবে ঘর পেয়ে খুশি। দুইটি আশ্রায়ন প্রকল্পের ১৯টি পরিবারের বসত হলেও মাত্র একটি করে হস্তচালিত নলকুপ রয়েছে।
এতে মহিলাদের গোসল ও খাবার পানির তীব্র সংকট দেখা দেয়। এছাড়া সরকারি ভাবে বিদ্যুত সরবরাহ না করায় নিজেরাই ৩ হাজার ৫০০টাকা জমা দিয়ে বিদ্যুৎ সংযোগ নিয়েছে। নিচু জায়গায় ঘর নির্মান করায় একটু বৃষ্টিতে পানি জমে ডুবে যায়।
তাদের পানি সংকটের পাশাপাশি ঈদুল আযহা উপলক্ষে স্থানীয় জনপ্রতিনিধিদের সরকার প্রদত্ত কোন সাহায্যও মিলেনি। আশ্রায়ন প্রকল্প বাসিন্দারা তাদের সমস্যা সমাধানের জন্য প্রধান মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।
ছাতিয়ারগ্রাম ইউপি চেয়ারম্যান আব্দুল হক আবু বিটিসি নিউজকে জানান, আশ্রায়ন প্রকল্পের ২/১ জনকে ভিজিএফ‘র ১০ কেজি চাল দেয়া হয়েছে। বাঁকিদের পরে দেয়া হবে।
আদমদীঘি সদর ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমান বিটিসি নিউজকে জানান, আগের তালিকায় যাদের নাম রয়েছে শুধু তারাই সাহায্য পেয়েছে।
আদমদীঘি উপজেলা নির্বার্হি অফিসার সীমা শারমিন বিটিসি নিউজকে জানান, ইতিপূর্বে আশ্রায়ন প্রকল্প গুলোতে বসবাসকারিদের মাঝে চাল, ডাল, তেল ও শিশু খাদ্য চার দফায় বিতরণ করা হয়েছে। তবে অন্যান্য সমস্যা পর্যায়ক্রমে সমাধান করা হবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.