সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে সরকার : রেলমন্ত্রী

নেত্রকোনা প্রতিনিধি: রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এ দেশে আবহমানকাল থেকে সব সম্প্রদায়ের লোকজন একসঙ্গে শান্তিতে বসবাস করে আসছে। ঈদ, পূজা পার্বণে সব ধর্মের লোকজন মিলেমিশে উদযাপন করে। কিন্তু দেশবিরোধী কুচক্রী মহল এই সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের জন্য অপচেষ্টায় লিপ্ত রয়েছে।
তিনি বলেন, যারা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টা চালাচ্ছে, তাদের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে সরকার। কুমিল্লার নানুয়া দীঘিরপাড় দুর্গাপূজামণ্ডপে যে অনভিপ্রেত ঘটনা ঘটানো হয়েছে, তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠোর নির্দেশ দিয়েছেন।
আজ শুক্রবার (১৫ অক্টোবর) নেত্রকোনা পৌর শহরের সাতপাই এলাকার বড়স্টেশনে আয়োজিত এক অনুষ্ঠানে রেলমন্ত্রী এসব কথা বলেন।
এদিন বড়স্টেশনে যাত্রীদের সুবিধার জন্য প্ল্যাটফরম উঁচুকরণ, স্টেশন ভবন আধুনিকায়নকরণ, এক্সেস কন্টোল ও প্ল্যাটফরম শেড নির্মাণকাজের উদ্বোধন করেন তিনি।
প্রধান অতিথির বক্তব্যে রেলমন্ত্রী বলেন, যে দেশে রেলপথ যত উন্নত, সে দেশ তত উন্নত। রেলপথ সম্প্রসারিত হলে সড়কপথের দুর্ঘটনা কমে আসবে। ভারত, চীনসহ উন্নত দেশ রেলপথের জন্য সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে।
তিনি বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষ্যে দেশের ৫৬ রেলস্টেশনের উন্নতিকরণের কাজ চলমান রয়েছে। এর মধ্যে পূর্ব অঞ্চলের ২৭ স্টেশনের কাজ হচ্ছে। নেত্রকোনার মোহনগঞ্জ-ময়মনসিংহ রেলপথটি ব্রডগেজে উন্নীত করা হবে।
বাংলাদেশ রেলওয়ে (পূর্ব) মহাব্যবস্থাপক মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠোনে বক্তব্য দেন নেত্রকোনা-২ (সদর-বারহাট্টা) আসনের এমপি সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান, জেলা প্রশাসক কাজী মো. আবদুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, পুলিশ সুপার মো. আকবর আলী মুন্সী, পৌর মেয়র মো. নজরুল ইসলাম খান, জেলা আওয়ামী লীগের সভাপতি মো. মতিয়র রহমান খান প্রমুখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নেত্রকোনা প্রতিনিধি মো. জুলফিকার আলী মানিক। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.