শিবগঞ্জের মুক্তিযোদ্ধাদের মরদেহ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে দুই বীর মুক্তিযোদ্ধার মরদেহ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। বুধবার সকালে উপজেলা নির্বাহী অফিসার সাকিব আল রাব্বি’র নেতৃত্বে পুলিশের একটি দল ঐ ২ বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদা দেন এবং গার্ড অব অনার দেয়া হয়।

আজ বুধবার ১০টায় বীর মুক্তিযোদ্ধা মহসিন আলী (৯০) ও বেলা ১১টায় বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন কাজল (৭০) এর নামাজের জানাযা হয়। উভয়ের জানাযায় উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাকিব আল রাব্বি, শিবগঞ্জ উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বজলুর রশিদ সনু, জেলার মুক্তিযোদ্ধা সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল মান্নান, শিবগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সভাপতি মাহবুবুর রহমান মিজান, সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম রানা, বিভিন্ন ইউনিয়ন হতে আগত বীর মুক্তিযোদ্ধা কমান্ডার ও বীর মুক্তিযোদ্ধাগণ ও বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা মহসিন আলী উপজেলার বিনোদপুর ইউনিয়নের এরাদত বিশ্বাস টোলা গ্রামের মৃত আঃ রহিমের ছেলে। তিনি এ্যাজমা ও হৃদরোগে আক্রান্ত হয়ে গতকাল মঙ্গলবার পৌনে ৩টার দিকে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না … রাজেউন)।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে ও ৬ মেয়েসহ অনেক গুনগ্রাহী রেখে গেছেন। অন্যদিকে, বীর মুক্তিযোদ্ধা নাসিরুদ্দিন হলেন, একই ইউনিয়নের একবরপুর ডাক্তার টোলা গ্রামের মৃত রশীদুজ্জামানের ছেলে।

তিনি গতকাল মঙ্গলবার জ্বর ও ঠান্ডায় আক্রান্ত হয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা ৬ টায় ইন্তেকাল করেন (ইন্না … রাজেউন) মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলেসহ বহু গুনগ্রাহী রেখে গেছেন।

জানাজা শেষে স্থানীয় সাংসদ ডাঃ শিমুল পূর্বের প্রতিশুতি মোতাবেক উভয় পরিবারকে ১০ হাজার করে মোট ২০ হাজার টাকা সহায়তা দেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.