রাজশাহী জেলা পর্যায়ে প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম সম্মেলন সম্পন্ন

 

নিজস্ব প্রতিবেদক: ইসলামিক ফাউন্ডেশনের ইমাম প্রশিক্ষণ একাডেমী হতে আর্থ-সামাজিক ও মানব সম্পদ উন্নয়ন মূলক বিষয়ে প্রশিক্ষণপ্রাপ্ত ইমামগনের প্রশিক্ষণোত্তর উন্নয়ন মূলক কর্মতৎপরতার ধারাকে আরো অধিকতর গতিশীল করার লক্ষ্যে রাজশাহী জেলা প্রশিক্ষণ প্রাপ্ত ইমামগণকে নিয়ে জেলা ইমাম সম্মেলন- ২০১৮ ইসলামিক ফাউন্ডেশন রাজশাহী বিভাগীয় কার্যালয়ের পরিচালক জনাব সৈয়দ আমিনউদ্দিন মাহমুদ এর সভাপতিত্বে ইসলামিক ফাউন্ডেশনের নিজস্ব মিলনাতনে অনুষ্ঠিত হয়।

ইমাম সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব এস,এম, আব্দুল কাদের, জেলাপ্রশাসক, রাজশাহী। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন সমাজে ইমামদের গুরুত্ব অনেক বেশী। তিনি সমাজের শান্তিশৃঙ্খলা প্রতিষ্ঠার ক্ষেত্রে ইমামদের ভূমিকার কথা উল্লেখ করে বলেন সমাজের অভ্যান্তরে দাংগাহাঙ্গামা ফেতনা ফাসাদ সৃষ্ঠি করা খুন খারাবীর চেয়ে বড় অপরাধ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশন এর সাবেক পরিচালক অধ্যাপক মোহাম্মদ নুর ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জনাব মোঃ সাবেত আলী।

সম্মেলনে ইমাম প্রতিনিধি হিসেবে নবাব আব্দুল লতিফ হল জামে মসজিদের সিনিয়র পেশ ইমাম ও ইমাম-মুয়াজ্জিন কল্যাণ ট্রাষ্ট সমিতি রাজশাহী এর সভাপতি মাওলানা মোঃ আইয়ুব আলী। উক্ত সম্মেলনে স্বাগত বক্তভ্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন রাজশাহী এর উপ-পরিচালক জনাব মুহাম্মদ সাইফুল ইসলাম।

উল্লেখ্য জেলা পর্যায়ের এ সম্মেলন ২ টি পর্বে অনুষ্ঠিত হয় প্রথম পর্বে প্রশিক্ষণ প্রাপ্ত ইমাম সাহেবদের আর্থ-সামাজিক ও মানব সম্পদ উন্নয়ন মূলক কর্মকান্ডের উপর লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণের মাধ্যমে জেলা পর্যায়ে ৩জন শ্রেষ্ঠ ইমাম নির্বাচন করা হয়। নির্বাচিত ইমামগণ হলেন (১) মাওলানা মোঃ জাহিদুল ইসলাম ইমাম, যমুনা জুটমিলস্ জামে মসজিদ খাঁড়ইল মোহনপুর, রাজশাহী (২) ক্বারী মাওলানা সাজেদুর রহমান, ইমাম, তালবাড়িয়া বাইতুল ক্বদর জামে মসজিদ, বাঘা, রাজশাহী ও (৩) গোলাম নুহ, ইমাম, পঁচানীপাড়া বায়তুল্লাজতি কেন্দ্রীয় জামে মসজিদ, বোয়ালিয়া, রাজশাহী।

ইমাম প্রশিক্ষণ একাডেমী রাজশাহী এর ধর্মীয় প্রশিক্ষক জনাব মাওলানা মুহাম্মদ আব্দুল্লাহ এর মুনাজাতের মাধ্যমে সম্মেলন শেষ করা হয়। অনুষ্ঠানটি পরিচালনা করেন ইসলামিক ফাউন্ডেশন রাজশাহী বিভাগীয় কার্যালয়ের ফিল্ড অফিসার জনাব এসএম হুমায়ুন কবির। প্রেস বিজ্ঞপ্তি।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.