উচ্চ আদালতের রায়ে প্রার্থীতা পেলেন কেসিসির দুই কাউন্সিলর প্রার্থী

 

নিজস্ব প্রতিবেদক, খুলনা:  উচ্চ আদালতের মাধ্যমে প্রার্থীতা ফিরে পেলেন খুলনার দু’কাউন্সিলর প্রার্থী। একজন ৩১ নম্বর সাধারণ ওয়ার্ডের মো: আসলাম হোসেন অপরজন সংরক্ষিত ১০ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মিসেস রোকেয়া ফারুক। প্রার্থীতা ফিরে পেয়ে তারা দু’জনই বর্তমানে প্রচারনা শুরু করেছেন।

সাধারণ ৩১ নম্বর ওয়ার্ডের মো: আসলাম হোসেন প্রার্থীতা ফিরে পেয়ে রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে প্রতীক পেয়েছেন। তার প্রতীক করাত। এছাড়া সংরক্ষিত ১০ নম্বর ওয়ার্ডের মিসেস রোকেয়া ফারুক পেয়েছেন হেলিকপ্টার প্রতীক।

রিটার্নিং অফিসার মো: ইউনুচ আলী বলেন, সাধারণ ৩১ নম্বর ওয়ার্ডের প্রার্থী মো: আসলাম হোসেনের মনোনয়নপত্র বাতিল হওয়ার পর তিনি বিভাগীয় কমিশনারের কাছে আপীল করলে সেখানে বাতিল হয়। পরে তিনি উচ্চ আদালতে রীট করে প্রার্থীতা ফিরে পেলে তাকে করাত প্রতীক দেয়া হয়। তবে সংরক্ষিত ১০ নম্বর ওয়ার্ডের প্রার্থী রোকেয়া ফারুকের মনোনয়নের বৈধতা চ্যালেঞ্জ করে তা’ বাতিলের দাবি জানিয়ে বিভাগীয় কমিশনারের কাছে আপীল করেন একই ওয়ার্ডের অপর দু’প্রার্থী যথাক্রমে হাসিনা আকরাম ও হোসনেয়ারা বেগম চাঁদনী। রোকেয়া ফারুকের বিরুদ্ধে ঋণ খেলাপী ও শিক্ষা সনদ জালিয়াতির অভিযোগ দিয়ে তার প্রার্থীতা বাতিল করা হয়। কিন্তু উচ্চ আদালতে রোকেয়া ফারুক প্রয়োজনীয় কাগজপত্র উপস্থাপন করে মনোনয়নের বৈধতা পান।

উল্লেখ্য, এ দু’জনের প্রার্থীতা ফিরে পাওয়ায় বর্তমানে কেসিসি নির্বাচনে ৫ জন মেয়র, ১৪৯জন সাধারণ কাউন্সিলর ও ৩৯জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় থাকছেন। আগামী ১৫ মে সকাল ৮টা থেকে বিকেল চারটা পর্যন্ত কেসিসির ২৮৯টি কেন্দ্রে ভোটগ্রহণ হবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.